National news

দেখে চিনতে পারছেন, কার ছবি বলুন তো?

১৯৭২ সালে উত্তরপ্রদেশেরই এক প্রত্যন্ত গ্রাম পানচুরে তাঁর জন্ম। জীবনের ২২টা বছর এই গ্রামেই কেটেছে তাঁর। মাথায় এক ঝাঁক চুল, শার্ট আর হাফ প্যান্ট পরে মাঠে-ঘাটে বন্ধুদের সঙ্গে খেলাধুলো করতেন সর্ব ক্ষণ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মার্চ ২০১৭ ১১:১৬
Share:

ছেলেবেলায় যোগী আদিত্যনাথের একটি ছবি

১৯৭২ সালে উত্তরপ্রদেশেরই এক প্রত্যন্ত গ্রাম পানচুরে তাঁর জন্ম। জীবনের ২২টা বছর এই গ্রামেই কেটেছে তাঁর। মাথায় এক ঝাঁক চুল, শার্ট আর হাফ প্যান্ট পরে মাঠে-ঘাটে বন্ধুদের সঙ্গে খেলাধুলো করতেন সর্ব ক্ষণ। পড়াশোনাতেও ছিলেন সমান পারদর্শী। তখনও অবশ্য তিনি যোগী হয়ে ওঠেননি। গায়ে চাপাননি গেরুয়া বসন। গ্রামের সবাই তাঁকে অজয় বলেই চিনতেন।

Advertisement

কারণ, জন্মের পর বাবা-মা তাঁর নাম রেখেছিলেন অজয় সিংহ। সে দিনের সেই অজয়ের উপরেই আজ গোটা দেশের ফোকাস। গত তিন দিন ধরে খবরের শিরোনামে তাঁর নামটাই জ্বলজ্বল করছে। তিনি উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শনিবার মুখ্যমন্ত্রীত্বের গুরুদায়িত্ব হাতে নেওয়ার পরই মুহূর্তের মধ্যে তাঁকে গোটা দেশ চিনে ফেলেছে। কিন্তু ছেলেবেলায় তাঁকে কেমন দেখতে ছিল জানেন? আজকের যোগী আদিত্যনাথের সঙ্গে সে দিনের অজয়ের কোনও মিল খুঁজে পাচ্ছেন?

আরও পড়ুন: লোকসভা ভোটের আগে সুর চড়বে হিন্দুত্বের, মোদীর অঙ্ক স্পষ্ট

Advertisement

উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন