Bajrang Dal

চেম্বারে রাধা-কৃষ্ণের ছবি কেন? চিকিৎসককে ‘নিল ডাউন’ করিয়ে শাস্তি বজরং দলের

ঘটনাটি ঘটেছে ওড়িশার নবারণপুর জেলায়।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৯ ১৩:০৩
Share:

অলঙ্করণ: শৌভিক দেবনাথ।

চিকিৎসার প্রোমোশনাল পোস্টার হিসেবে চেম্বারে হিন্দু দেব-দেবী রাধা-কৃষ্ণের ছবি লাগিয়েছিলেন এক আয়ুর্বেদিক চিকিত্সক। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ তুলে ওই চিকিৎসককে মারধরের পর রাস্তায় ‘নিল ডাউন’ করিয়ে রাখার অভিযোগ উঠল বজরং দলের বিরুদ্ধে। রবিবার ঘটনাটি ঘটেছে ওড়িশার নবারণপুর জেলায়।

Advertisement

চিকিৎসকের নাম ভবতোষ মণ্ডল। মাস কয়েক আগে নবারণপুরের ঝারিগাঁও এলাকায় যৌন রোগের চিকিত্সার জন্য একটি চেম্বার খুলেছিলেন তিনি। চেম্বারে রাধা-কৃষ্ণের ছবি লাগিয়েছিলেন তিনি। আর সেটাই এলাকার বজরং দল কর্মীদের মধ্যে ক্ষোভের কারণ হয়ে দাঁড়ায়।

চিকিত্সককে ‘উচিত শিক্ষা’ দেওয়ার জন্য তাঁর চেম্বারে গিয়ে হামলা চালান বজরং দলের সমর্থকরা। অভিযোগ, চিকিৎসককে প্রথমে ব্যাপক মারধর করা হয়। জনসমক্ষে তাঁর ‘ভুলের’ জন্য ক্ষমা চাওয়ার জন্য জোরাজুরি করেন বজরং দলের সমর্থকরা। এর পরই চিকিৎসককে টানতে টানতে রাস্তায় নিয়ে গিয়ে ‘নিল ডাউন’ করিয়ে রাখেন তাঁরা। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। গোটা ঘটনাটি ক্য়ামেরাবন্দি হয়। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

Advertisement

আরও পড়ুন: আগামী ২৪ ঘণ্টায় জাঁকিয়ে শীত, বৃষ্টিতেই বর্ষবরণ, জানাচ্ছে আলিপুর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন