LPG Price Hike: আবার বাড়ল রান্নার গ্যাসের দাম, ৫০ টাকা বেড়ে কলকাতায় প্রতি সিলিন্ডার ১০৭৯ টাকা

এই নিয়ে দু’মাসে তিন বার বাড়ল রান্নার গ্যাসের দাম, গত দু’মাসে ১০৩ টাকা বেড়ছে ভর্তুকিহীন রান্নার গ্যাসের সিলন্ডারের দাম।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ০৮:৪৭
Share:

আবার বাড়ল গ্যাসের দাম।

আবার গৃহস্থের রান্নাঘরে কোপ। বুধবার ভর্তুকিহীন ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৫০ টাকা বৃদ্ধি করল কেন্দ্রীয় সরকার। নতুন নামে দিল্লিতে এখন রান্নার গ্যাসের সিলিন্ডার পাওয়া যাবে ১০৫৩ টাকা দরে। কলকাতায় ওই সিলিন্ডারের দাম পড়বে ১০৭৯ টাকা।

Advertisement

এই নিয়ে দু’মাসে তিন বার বাড়ল রান্নার গ্যাসের দাম। এর আগে ৭ মে ৫০ টাকা রান্নার গ্যাসের দাম বাড়িয়েছিল কেন্দ্র। তার পর ১৯ মে আবারও দাম বাড়ানো হয়েছিল। বুধবার রান্নার গ্যাসের ১৪.২ কোজি ওজনের সিলিন্ডারের পাশাপাশি দাম বাড়ানো হয়েছে পাঁচ কেজির ছোট সিলিন্ডারেরও। সিলিন্ডার পিছু ১৮ টাকা করে বাড়ানো হয়েছে।

তবে রান্নার গ্যাসের দাম বাড়লেও বাণিজ্যিক গ্যাসের দাম কমেছে। ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডার পিছু সাড়ে আট টাকা করে কমানো হয়েছে দাম। গত কয়েক মাস ধরেই দেশে মূল্যবৃদ্ধির সমস্যা চলছে। এরই মধ্যে আবারও রান্নার গ্যাসের দাম বাড়ায় মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। উল্লেখ্য গত দু’মাসে ১০৩ টাকা বেড়েছে রান্নার গ্যাসের দাম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন