National News

কাশ্মীরের চাপে গোয়া ফেরার সিদ্ধান্ত! অকপট পর্রীকর

কাশ্মীরের মতো সমস্যাগুলো সামলানো প্রচণ্ড চাপের। সেই চাপ তিনি নিতে পারছিলেন না বলেই কার্যত স্বীকার করে নিলেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী এবং বর্তমানে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৭ ১৩:৩৪
Share:

কাশ্মীরের মতো সমস্যাগুলো সামলানো প্রচণ্ড চাপের। সেই চাপ তিনি নিতে পারছিলেন না বলেই কার্যত স্বীকার করে নিলেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী এবং বর্তমানে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। তাই গোয়ার দায়িত্ব নেওয়ার পথ তৈরি হতেই তিনি ইস্তফা দিয়ে দেন কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে। বিআর অম্বেডকরের ১২৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এক সভায় গিয়ে এই অকপট স্বীকারোক্তি মনোহর পর্রীকরের। এ খবর জানাচ্ছে সংবাদ সংস্থা পিটিআই।

Advertisement

আরও পড়ুন: শত্রুকে ধোকা দিতে ‘অদৃশ্য’ সাঁজোয়া গাড়ি বানাচ্ছে ভারতীয় সেনা

তিনি মনে করেন, কাশ্মীরের সমস্যা সহজে সামধান সম্ভব নয়। এর জন্য দীর্ঘ সময়ের প্রয়োজন। পর্রীকর জানান, কিছু বিষয় আছে যেগুলো নিয়ে আলোচনা করে কাজ করা উচিত। শুধু শুধু আলোচনার জন্য বসে থাকলে বিষয়টি আরও জটিল হবে।

Advertisement

গোয়ায় একক ভাবে সংখ্যাগরিষ্ঠ দল ছিল কংগ্রেস। কিন্তু আঞ্চলিক দলগুলি ঘোষণা করে, পর্রীকরকে মুখ্যমন্ত্রী করলে তারা বিজেপিকে সরকার গড়তে সাহায্য করবে। পর্রীকরও ঘরে ফেরার সেই সুযোগ হাতছাড়া করতে চাননি। কেন্দ্রীয় মন্ত্রিত্ব ছেড়ে ফিরে এসে শপথ নেন। এবং পরে বিধানসভায় নিজের সংখ্যাগরিষ্ঠতাও প্রমাণ করেন সহজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন