Login
  • প্রথম পাতা
  • কলকাতা
  • দেশ
  • বিদেশ
  • বিনোদন
  • ভিডিয়ো
  • পাত্রপাত্রী

  • Download the latest Anandabazar app
     

    © 2021 ABP Pvt. Ltd.
    Search
    প্রথম পাতা কলকাতা পশ্চিমবঙ্গ দেশ খেলা বিদেশ সম্পাদকের পাতা বিনোদন জীবন+ধারা জীবনরেখা ব্যবসা ভিডিয়ো অন্যান্য পাত্রপাত্রী

    Elon Musk: কী হচ্ছে টুইটারে? সিইও পরাগের লম্বা পোস্টের তলায় ইলন মাস্কের ‘পাইল অব পু’!

    ইলন কি সত্যিই টুইটার কিনতে আর আগ্রহী? নাকি ভুয়ো অ্যাকাউন্টের ধুয়ো তুলে আদতে টুইটারের দাম আরও খানিকটা কমিয়ে নেওয়ার ফন্দি এঁটেছেন?

    সংবাদ সংস্থা
    নয়াদিল্লি ১৭ মে ২০২২ ০৯:৩৯


    ফাইল ছবি।

    এই বিজ্ঞাপনের পরে আরও খবর

    টুইটারের ‘চিফ এগ্‌জিকিউটিভ অফিসার (সিইও)’ পরাগ অগ্রবালের লম্বা পোস্টের তলায় কী প্রতিক্রিয়া দিলেন ইলন মাস্ক! তা নিয়েই এখন মজে নেটমাধ্যম। কী ভাবে নিজেদের আরও ত্রুটিমুক্ত করা যায়, তার খানিক আভাস দিয়ে লম্বা একটি পোস্ট (থ্রেড) করেছিলেন পরাগ। সেই পোস্টের তলায় কোথাও ইলন লিখলেন, ‘আপনারা কি আদৌ ভুয়ো প্রোফাইল ধরা শুরু করেছেন?’ আর সবচেয়ে বেশি আলোচনার কেন্দ্রে এল পরাগের মন্তব্যের প্রেক্ষিতে ইলনের দেওয়া একটি ইমোজি। যাকে নেটমাধ্যমের পরিভাষায় ‘পাইল অব পু’ নামেই দুনিয়া চেনে।

    টুইটার কিনতে এক পা বাড়িয়ে থাকা ইলন আরও বেশ কিছু বদলের সঙ্গেই চেয়েছিলেন, টুইটার থেকে পাকাপাকি ভাবে ভুয়ো তথা স্বয়ংক্রিয় অ্যাকাউন্টের (বট্) বিদায়। সাম্প্রতিক পোস্টে এই বিষয়েই বিশদ আলোচনা করছিলেন পরাগ। জানিয়েছিলেন, তথ্য, বাস্তব এবং পরিপ্রেক্ষিত বিচার করে তিনি স্প্যাম সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।
    তেমনই পরাগের একটি গুরুগম্ভীর এবং আপাত ভাবে গুরুত্বপূর্ণ পোস্টের তলায় ইলন একটি প্রতিক্রিয়া ব্যবহার করেছেন। যা নেটমাধ্যমে ‘পাইল অব পু’ নামে পরিচিত। সাধারণত কোনও বিষয়ে বিরক্তি বোঝাতে এই প্রতিক্রিয়া দেওয়ার চল রয়েছে।

    Advertisement

    প্রসঙ্গত, টুইটারে ঠিক কত ভুয়ো তথা স্বয়ংক্রিয় অ্যাকাউন্ট আছে, তার সংখ্যা নিয়ে সংশয়ের জেরেই আপাতত থমকে আছে চার হাজার চারশো কোটি ডলারের বিনিময়ে ইলনের টুইটার কিনে নেওয়ার চূড়ান্ত প্রক্রিয়া। ইলন চান, টুইটারে যেন নেটাগরিকদের মত প্রকাশের অধিকার রক্ষিত হয়। কিন্তু নির্দিষ্ট উদ্দেশ্যে তৈরি করা ভুয়ো এবং স্বয়ংক্রিয় অ্যাকাউন্ট সেই পথে মস্ত বাধা।
    পরাগ এই প্রসঙ্গেই নিজেদের যুক্তি জানাচ্ছিলেন টুইটারে। সেখানেই প্রথমে ভুয়ো ব্যবহারকারীদের চিহ্নিত করা এবং তাদের বাতিল করার প্রসঙ্গে টুইটারের নীতি স্পষ্ট করছিলেন তিনি। সেখানেই এক জায়গায় ইলন প্রশ্ন করছেন, টুইটার কি আদৌ ভুয়ো অ্যাকাউন্টের খোঁজ শুরু করেছে? তার পরই একই পোস্টের অন্য একটি জায়গায় পরাগের যুক্তিজালের প্রেক্ষিতে ইলন পোস্ট করেছেন ‘পাইল অব পু’! যা দেখে অবাক নেটবিশ্ব।
    পর্যবেক্ষকরা ধন্দে পড়েছেন, ইলন কি সত্যিই টুইটার কিনতে আর আগ্রহী? নাকি ভুয়ো অ্যাকাউন্টের ধুয়ো তুলে আদতে দাম আরও খানিকটা কমিয়ে নেওয়ার ফন্দি এঁটেছেন?

    আরও পড়ুন

    জামিন মিলল না প্রাক্তন এনএসই কর্ত্রীর, বিচারক শোনালেন বব ডিলানের গান, ‘টাকা কথা বলে’



    Tags:
    এই বিজ্ঞাপনের পরে আরও খবর

    আরও পড়ুন