Mimi Chakraborty

‘শাড়ি মহিলাদের পায়ে বেড়ি পরায়’, টুইটারে এমন মন্তব্য করে ট্রোলড সাংবাদিক

আর এই কমেন্টের পরই নেটিজেনদের বাণে বিদ্ধ হয়েছেন ওই সাংবাদিক।

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুন ২০১৯ ১৭:১৪
Share:

মিমি-নুসরতের এই ছবি থেকেই শুরু হয়েছে বিতর্ক। গ্রাফিক তিয়াসা দাস।

সদ্য শেষ হওয়া লোকসভা ভোটে তৃণমূলে টিকিটে জিতে প্রথমবারের জন্য সাংসদ হয়েছেন টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। সংসদ চত্বরে প্রথমবার পা রাখার পর নিজেদের ছবি পোস্ট করেছিলেন তাঁরা। এর পরেই তাঁরা কেন শাড়ি পরে সংসদে যাননি সেই বিতর্কে উত্তাল হয়েছিল নেট দুনিয়া।

Advertisement

এর কয়েকদিন পর মিমি-নুসরতের ছবি পোস্টকরে বিবিসির এক প্রাক্তন সাংবাদিক ভারতে শাড়ি পরার চল নিয়ে মন্তব্য করেন। সেই টুইটার পোস্টে তিনি লেখেন, ‘‘ভারতে শাড়ির ব্যবহার ক্রমেই কমছে। পরবর্তী প্রজন্ম হয়ত বিয়ে ও অন্যান্য অনুষ্ঠান ছাড়া শাড়িই পড়বে না।’’ আর ওই সাংবাদিকের এই মন্তব্যের পরই ক্ষেপে যান ভারতীয় মহিলা নেটিজেনদের একাংশ। একের পর এক কমেন্টে সোশ্যাল মিডিয়ায় বিদ্ধ হতে থাকেন ওই সাংবাদিক।

সাংবাদিকের পোস্টের জবাবে অপর্ণা জৈন নামের এক মহিলা বলেছেন, ‘‘শিক্ষা-দীক্ষা ছেড়ে মহিলাদের পোশাক নিয়ে পুরুষরা কেন এত আগ্রহী, তা আমার মাথায় ঢোকে না।’’ এরপরেই মিমি-নুসরতের পাশে দাঁড়াতে তিনি বলেছেন, ‘‘দু’জন যুবতী সাংসদ হয়েছেন। আর লোকজন কোন বিষয়ে নজর দিচ্ছে!’’

Advertisement

আরও পড়ুন: জ্বর সারাতে গরম লোহার ছ্যাঁকা! মৃত্যু এক বছরের শিশুর

তবে টুইটার যুদ্ধের শেষ নয় এখানেই। অপর্ণার এই কমেন্টে জবাবে ওই সাংবাদিক ফের লেখেন। এ বার তাঁর বিষয় ছিল, কেন শাড়ির থেকে জিনস মেয়েদের পক্ষে বেশি উপযোগী। অপর্ণার কমেন্টের জবাবে তিনি লিখেছেন, ‘‘শাড়ি মহিলাদের পায়ে বেড়ি পরায়। তাই তা পরে কাজ করা মহিলাদের পক্ষে অসুবিধাজনক। সে জন্যই তাঁরা শাড়ির বদলে জিনসকে বেছে নিচ্ছেন।’’ আর এই কমেন্টের পরই নেটিজেনদের বাণে বিদ্ধ হয়েছেন ওই সাংবাদিক।

আরও পড়ুন: মহিলার সাহায্যে মানসিক ভারসাম্যহীন কিশোরীকে লাগাতার ধর্ষণ, গ্রেফতার এক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন