Faridabad

স্বামীকে সরকারি চাকরি পাইয়ে দিতে কিডনি দান করে প্রতারণার শিকার হলেন স্ত্রী

স্বামী সরকারি চাকরি পাবেন এই আশায় নিজের কি়ডনি দান করে দেন ফরিদাবাদের এক মহিলা। কিডনি দান করার পরেও প্রতিশ্রুতি মতো চাকরি জোগাড় করে না দেওয়ায় থানার শরণাপন্ন হন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৭:৩৬
Share:

স্বামী সরকারি চাকরি পাবেন সেই আশায় কিডনি দান করলেন ফরিদাবাদের এক বাসিন্দা। প্রতীকী ছবি।

কিডনি দান করলেই সরকারি চাকরি পাবেন জীবনসঙ্গী, সেই আশায় নিজের কিডনি দান করে ফেললেন ফরিদাবাদের বল্লভপুরের বাসিন্দা। কিন্তু অস্ত্রোপচারের পর বহু দিন পার হয়ে গেলেও তাঁর স্বামীকে সরকারি চাকরি দেওয়া হয়নি। প্রতারণার অভিযোগে বুধবার পুলিশের শরণাপন্ন হন ওই মহিলা।

Advertisement

পুলিশ সূত্রের খবর, দু’বছর আগে স্বামীর ফোন ঘাঁটতে গিয়ে সমাজমাধ্যমে কিডনি দানের একটি বিজ্ঞাপন দেখেন তিনি। বিজ্ঞাপনের নীচে একটি ফোন নম্বরও দেওয়া ছিল। সত্যতা যাচাই করার জন্য ওই নম্বরে যোগাযোগ করেন তিনি। ও পার থেকে ভেসে আসে একটি পুরুষ কণ্ঠ। মহিলাটিকে তিনি জানান, তাঁর পরিচিত এক ব্যক্তি খুব অসুস্থ। কিডনি প্রতিস্থাপন না করলে ওই ব্যক্তিকে বাঁচানো যাবে না। কিডনি দান করতে রাজি না হওয়ায় দু’বছর ধরে অনবরত মহিলাটিকে ফোন করে বিরক্ত করতে থাকেন ব্যক্তিটি। অবশেষে স্বামীকে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিলে মহিলাটি রাজি হন।

চলতি বছরের অগস্ট মাসে এক বেসরকারি হাসপাতালে গিয়ে অস্ত্রোপচার করান তিনি। কিন্তু তার পরেই পরিস্থিতি বদলে যায়। মহিলার অভিযোগ, বেসরকারি হাসপাতালে কিডনি প্রতিস্থাপনের অস্ত্রোপচার করানোর জন্য ভুয়ো নথিপত্র তৈরি করেছিলেন ওই অভিযুক্ত। তাঁর উপর ভরসা করে কিডনি দানও করেন মহিলাটি। কিন্তু প্রতিশ্রুতি অনুযায়ী, তাঁর স্বামীকে কোনও সরকারি চাকরি দেওয়া হয়নি। ফরিদাবাদ থানার পুলিশ সূত্রে খবর, মহিলাটি যা অভিযোগ করেছেন, সেই অনুযায়ী তদন্ত চলছে। প্রাথমিক তদন্তের পর থানায় অভিযোগ দায়ের করা হবে বলে জানায় পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন