Mohiuddin Bava

পেট্রোল ট্যাঙ্কে ডিজেল ভরে বিকল বিধায়কের দেড় কোটির গাড়ি

এ যেন উদোরটা বুধোর ঘাড়ে। আর তাতেই গোটাটার পিণ্ডি চটকে গেল! তবু, ভুল তো মানুষেরও হয়। তাই মনে মনে গজ গজ করলেও ঘাড় বদলানোর কারিগরকে ক্ষমা করে দিয়েছেন কর্নাটকের মেঙ্গালুরুর কংগ্রেস বিধায়ক মহিউদ্দিন বাভা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ১৮:৪৮
Share:

ভলভো এক্সসি৯০ টি৯ মডেলের হাইব্রিড এক্সসেলেন্স লাক্সারি গাড়ির ছবি প্রতীকী।

এ যেন উদোরটা বুধোর ঘাড়ে। আর তাতেই গোটাটার পিণ্ডি চটকে গেল!

Advertisement

তবু, ভুল তো মানুষেরও হয়। তাই মনে মনে গজ গজ করলেও ঘাড় বদলানোর কারিগরকে ক্ষমা করে দিয়েছেন কর্নাটকের মেঙ্গালুরুর কংগ্রেস বিধায়ক মহিউদ্দিন বাভা। বলেছেন, ‘‘মানুষই তো ভুল করে। ভুল করাটা খুব সাধারণ একটা ব্যাপার। আর সে কারণেই তো আমরা যন্ত্রের থেকে মানুষকে অনেক বেশি সম্মান করি।’’ এ তো বাইরের বুলি! দেড় কোটি টাকা দামের এক্কেবারে ব্র্যান্ড নিউ ভলভো গাড়িটিকে ট্রাকে করে বেঙ্গালুরু পাঠানোর সময় মহিউদ্দিনের মনের কী অবস্থা ছিল, তা জানার কোনও উপায় ছিল না।

আসলে এমনটা যে হবে, তা মহিউদ্দিন নিজেও ভাবতে পারেননি। গত সপ্তাহেই ভারতের বাজারে এসেছে ভলভো এক্সসি৯০ টি৯ মডেলের হাইব্রিড এক্সসেলেন্স লাক্সারি গাড়ি। আর সেটাই ছেলের জন্য ১ কোটি ৬৫ লাখ টাকা দিয়ে কিনেছিলেন মহিউদ্দিন। কিন্তু, কয়েক কিলোমিটার গড়ানোর পরে সেই গাড়ি গেল বিগড়ে। এক পা-ও এগোয়নি।

Advertisement

আরও খবর
স্মিথ কি অধিনায়ক হওয়ার যোগ্য প্রশ্ন তুলে দিলেন সিনিয়র ও’কিফ

কী হয়েছিল?

মহিউদ্দিনের ছেলে নতুন ওই গাড়ি নিয়ে পেট্রোল পাম্পে গিয়েছিলেন তেল ভরতে। কিন্তু পাম্পের কর্মী পেট্রোলের বদলে ওই গাড়িতে ডিজেল ভরে দেন। ব্যস! গাড়ি আর স্টার্ট নেয়নি। এর পর সেই গাড়ির তেলের ট্যাঙ্ক এবং অন্য যন্ত্রপাতি পরিষ্কার করতে ট্রাকে চাপিয়ে পাঠাতে হয়েছে বেঙ্গালুরুতে। যে কর্মী ওই ভুল করেছিলেন, তিনি প্রকাশ্যে নিজের গাফিলতির কথা স্বীকার করে নিয়েছেন। ক্ষমাও চেয়েছেন। মহিউদ্দিন এবং তাঁর ছেলে ওই ভুলের জন্য তাঁকে ক্ষমা করে দিয়েছেন।

তবে মহিউদ্দিনের যতই ক্ষতি হোক না কেন, এ নিয়ে মজার ছররা চলেছে। এক রসিক মন্তব্য করেছেন, কর্নাটকে পেট্রোলের দাম ৭৬ টাকা ২৮ পয়সা। আর ডিজেলের দাম ৬৩ টাকা ১৬ পয়সা। অর্থাত্ লিটার প্রতি ১৩ টাকা ১২ পয়সা বাঁচাতে গিয়ে কোটি টাকাই প্রায় জলে চলে যাচ্ছিল যে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন