Kerala

কেরলের হাসপাতালে নির্মীয়মাণ ভবনে তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে, সরানো হল শতাধিক রোগী

ঘণ্টা তিনেক ধরে দমকলের ১০টি ইঞ্জিনের প্রচেষ্টায় সোমবার দুপুরে আগুন নিয়ন্ত্রণে আসে। কী কারণে আগুন লাগল, তা খতিয়ে দেখছে দমকল।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০১
Share:

এই অগ্নিকাণ্ডে হাসপাতালের কয়েকটি বিভাগের শতাধিক রোগীকে স্থানান্তরিত করা হয়েছে। ছবি: সংগৃহীত।

কেরলের একটি সরকারি হাসপাতাল চত্বরে নির্মীয়মাণ ভবনে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানাল দমকল। সোমবার দুপুরের এই অগ্নিকাণ্ডে হাসপাতালের কয়েকটি বিভাগের শতাধিক রোগীকে স্থানান্তরিত করা হয়েছে। ঘণ্টা তিনেক ধরে দমকলের ১০টি ইঞ্জিনের প্রচেষ্টায় দুপুরে আগুন নিয়ন্ত্রণে আসে। কী কারণে আগুন লাগল, তা খতিয়ে দেখছে দমকল।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, কেরলের কোট্টয়মের একটি মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে নির্মীয়মাণ ৮ তলা ভবনে সোমবার দুপুর ১২টা নাগাদ আগুন লাগে। আবর্জনা সরাতে গিয়ে এক কর্মীর তা নজরে এলে হাসপাতাল কর্তৃপক্ষকে খবর দেন তিনি। নির্মীয়মাণ ভবনের সমস্ত কর্মীকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়। খবর পেয়ে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। তবে আশপাশের এলাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এর পর হাসপাতালের সাইকিয়াট্রি, ডায়ালিসিস এবং জেনারেল মেডিসিন বিভাগের শতাধিক রোগীকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

অগ্নিকাণ্ডের জেরে ওই ভবনের ভিতর থাকা ইটকাঠ, কর্মীদের রান্নার করার জন্য রাখা গ্যাস সিলিন্ডার, নির্মাণকাজের বৈদ্যুতিন সামগ্রী ভস্মীভূত হয়ে গিয়েছে বলে দমকল সূত্রে খবর। যদিও এই ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

Advertisement

কী কারণে হাসপাতালের ওই ভবনে আগুন লাগল, তা নিয়ে মেডিক্যাল এডুকেশন দফতরের ডিরেক্টরের কাছ থেকে তদন্ত রিপোর্ট তলব করেছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন