Manmohan Singh

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন মনমোহন সিংহ

রবিবার তিনি জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। তাঁকে কার্ডিওথোরাসিক ওয়ার্ডে ভর্তি করানো হয়। জ্বর থাকায় তাঁর করোনার পরীক্ষাও করানো হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মে ২০২০ ১৪:৪০
Share:

মনমোহন সিংহ। ফাইল চিত্র।

দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস) থেকে ছেড়ে দেওয়া হল প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহকে। রবিবার তিনি জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। তাঁকে কার্ডিওথোরাসিক ওয়ার্ডে ভর্তি করানো হয়। জ্বর থাকায় তাঁর করোনার পরীক্ষাও করানো হয়, যার রিপোর্ট সোমবার আসে। সেই রিপোর্ট নেগেটিভ বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে।

Advertisement

দু’ বারের প্রধানমন্ত্রী, বর্তমানে রাজস্থান থেকে রাজ্যসভার সাংসদ মনমোহন সিংহকে রবিবার রাত্রি পৌনে ৯টা নাগাদ এমসে নিয়ে আসা হয়। ৮৭ বছরের কংগ্রেস নেতার চিকিৎসা শুরু হয় নীতীশ নায়েক-এর তত্ত্বাবধানে। তিনি কার্ডিওলজির প্রফেসর বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

চিকিৎসার পর মনমোহন সিংহের অবস্থার উন্নতি হওয়ায় এবং করোনা টেস্টের রেজাল্ট নেগেটিভ আসায় তাঁকে মঙ্গলবারই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এমস থেকে তিনি দিল্লির বাড়িতে ফিরে গিয়েছেন বলে জানিয়েছে তাঁর অফিস।

Advertisement

আরও পড়ুন: যেন ‘দাবানল’ ছুটে যাচ্ছে, কিন্তু গাছ-ঘাস কিছুই পুড়ছে না আগুনে

তাঁর অসুস্থ হওয়ার খবর প্রকাশ্যে আসার পরই দেশ জুড়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা মনমোহন সিংহের আরোগ্য কামনা করেন। তাঁর আরোগ্য কামনা করে টুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতও।

আরও পড়ুন: রোজার মাঝেই বৃদ্ধাকে পিঠে করে করোনা পরীক্ষা কেন্দ্রে গেলেন চিকিৎসা কর্মী

মনমোহন সিংহের ১৯৯০ ও ২০০৯ সালে দু’ বার হার্ট-বাইপাস সার্জারি হয়। তাঁর ডায়াবিটিসও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন