BJP leader arrested for kidnapping bid

টাকা ফেরতের নাম করে অপহরণ, তেলঙ্গানায় পুলিশের হাতে গ্রেফতার বিজেপি নেতা-সহ চার

বিজেপি নেতার স্ত্রী ২৯ লক্ষ টাকা ঋণ নিয়েছিলেন। কিন্তু ৯ লক্ষ টাকা ফিরিয়েছিলেন। বকেয়া টাকা ফেরানোর নাম করে ঋণদাতাকে ডেকে এনে অপহরণের চেষ্টার অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

হায়দরাবাদ শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১০:৫৩
Share:

— প্রতীকী ছবি।

অপহরণ এবং ডাকাতির অভিযোগে বিজেপি নেতা-সহ চার জনকে গ্রেফতার করল হায়দরাবাদের পুলিশ। অভিযোগ, রবিবার ২৯ বছর বয়সি এক ব্যক্তিকে অপহরণের চেষ্টা করেন ওই বিজেপি নেতা। কিন্তু অপহরণে ব্যর্থ হন। ওই ব্যক্তিই পুলিশকে সব জানানোর পর গ্রেফতার করা হয় বিজেপি নেতা-সহ চার জনকে।

Advertisement

হায়দরাবাদের বিজেপি নেতা গদাগোনি চক্রধর গৌদ। ঘটনার সূত্রপাত তাঁর স্ত্রীর নেওয়া ঋণ নিয়ে। পুলিশ সূত্রে খবর, ২০১৫ সালে অবিনাশ রেড্ডি নামে এক ব্যক্তির সঙ্গে বন্ধুত্ব হয় আরোশিকা রেড্ডির। তাঁরা একই এলাকায় থাকতেন। সুসম্পর্কের সুবাদে আরোশিকা ২৯ লক্ষ টাকা ঋণ নেন অবিনাশের কাছ থেকে। পুলিশ জানতে পেরেছে, অবিনাশকে বিয়ে করারও প্রতিশ্রুতি দেন আরোশিকা। কিন্তু অভিযোগ, ৯ লক্ষ টাকা ফেরানোর পর থেকেই আরোশিকা অবিনাশকে এড়িয়ে যেতে শুরু করেন। বাকি টাকা আর পাননি অবিনাশ। ২০১৮ সালে আরিশিকা বিয়ে করেন বিজেপি নেতা গদাগোনি চক্রধরকে।

সম্প্রতি, অবিনাশের সঙ্গে যোগাযোগ করেন বিজেপি নেতা। তিনি অবিনাশকে জানান, স্ত্রী আরোশিকার নেওয়া ঋণের বকেয়া ২০ লক্ষ টাকা ফেরত দিতে চান। সে জন্য রবিবার অবিনাশকে একটি নির্দিষ্ট জায়গায় আসতে বলেন।

Advertisement

বিজেপি নেতার কথা মতো রবিবার নির্দিষ্ট জায়গায় অপেক্ষা করছিলেন অবিনাশ। কিন্তু টাকা দেওয়ার পরিবর্তে গদাগোনি চক্রধর এবং তাঁর তিন সঙ্গী মোবাইল ফোন কেড়ে নেন অবিনাশের এবং মারধর করে তাঁকে অপহরণ করার চেষ্টা করেন। অবিনাশ কোনও ক্রমে পালিয়ে নিকটবর্তী থানায় পৌঁছন। সেখানেই বিজেপি নেতা এবং তাঁর সঙ্গীদের বিরুদ্ধে অপহরণ এবং ডাকাতির অভিযোগ দায়ের করেন। তার পরেই গ্রেফাতার করা হয় হায়দরাবাদের ওই বিজেপি নেতা-সহ চার জনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন