রুমির জামিন

৪৮ দিন পরে জামিন পেলেন বড়খোলার কংগ্রেস বিধায়ক রুমি নাথ। গাড়ি চুরি চক্রের পাণ্ডা অনিল চৌহানকে সাহায্য, আশ্রয় ও নিরাপত্তা দেওয়ার অভিযোগে রুমির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। আজ, ৩০ হাজার টাকার বন্ডে তিনি জামিন পান। অনিল চৌহানের সঙ্গে যোগাযোগের বিষয়টি সামনে আসার পর সপ্তাহখানেক উধাও ছিলেন রুমি। গ্রেফতারি এড়াতে বিভিন্ন নেতা-মন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০২ জুন ২০১৫ ০৩:৩৭
Share:

৪৮ দিন পরে জামিন পেলেন বড়খোলার কংগ্রেস বিধায়ক রুমি নাথ। গাড়ি চুরি চক্রের পাণ্ডা অনিল চৌহানকে সাহায্য, আশ্রয় ও নিরাপত্তা দেওয়ার অভিযোগে রুমির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। আজ, ৩০ হাজার টাকার বন্ডে তিনি জামিন পান।

Advertisement

অনিল চৌহানের সঙ্গে যোগাযোগের বিষয়টি সামনে আসার পর সপ্তাহখানেক উধাও ছিলেন রুমি। গ্রেফতারি এড়াতে বিভিন্ন নেতা-মন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। ১৩ এপ্রিল সরকারি আবাসে ফিরে রুমি ঘোষণা করেন, পুলিশ তদন্তে ডাকলে সব রকম সাহায্য করতে তিনি প্রস্তুত। রাত কাটতেই, রুমির আবাসে থেকে পুলিশ তাঁকে গ্রেফতার করে। দল ও বিধানসভার স্পিকার তাঁকে শো-কজ করেন। দিসপুর ও আজারা থানায় রুমির বিরুদ্ধে দায়ের দু’টি মামলায় তথ্য গোপন করা, প্রতারণা, অপরাধীকে আশ্রয় দেওয়া, সই নকল, অস্ত্র আইন, বন্যপ্রাণ সংরক্ষণ আইন-সহ মামলা রুজু করে পুলিশ। গত বৃহস্পতিবার হাইকোর্টে বিচারপতি ইন্দিরা শাহের এজলাসে রুমির জামিন আবেদনের শুনানি হয়। এ দিন বিচারপতি আজারার মামলায় কুড়ি হাজার টাকা ও দিসপুরের মামলায় ১০ হাজার টাকার বন্ডে রুমিকে জামিন দেন। বড়খোলার জনতা হুমকি দিয়েছে, জামিন পেলেও তাঁকে কেন্দ্র আসতে দেওয়া হবে না। প্রদেশ কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটিও ইতিমধ্যে রুমিকে বহিষ্কার করার জন্য সুপারিশ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন