Gay Marriage

Gay couple ties knot: পূর্ণতা পেল ৮ বছরের সমকামী সম্পর্ক, টোপর পরে ভালবাসার মানুষকে বিয়ে করলেন বাঙালি যুবক

বাংলার ছেলে ৩১ বছরের সুপ্রিয়র সঙ্গে একটি ডেটিং অ্যাপে পরিচয় হয় পঞ্জাবি পরিবারের ছেলে বছর চৌত্রিশের অভয়ের। এক মাস পর তাঁর মায়ের সঙ্গে অভয়ের দেখা করিয়ে দেন সুপ্রিয়।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ০০:১৭
Share:

অভয় ড্যাংকে এবং সুপ্রিয় চক্রবর্তী

পুর্ণতা পেল আট বছরের সম্পর্ক। পবিরার ও বন্ধু-বান্ধবদের উপস্থিতিতে প্রেমিক অভয় ড্যাংকে বিয়ে করলেন বাঙালি যুবক সুপ্রিয় চক্রবর্তী। গত শনিবার হায়দরাবাদে তাঁদের চারহাত এক হল। প্রথমে আংটিবদল পরে বাঙালি এবং পঞ্জাবি বিয়ের রীতি মেনে গায়ে হলুদ, মেহন্দি এবং সঙ্গীত হয়।

Advertisement

বাংলার ছেলে ৩১ বছরের সুপ্রিয়র সঙ্গে একটি ডেটিং অ্যাপে পরিচয় হয় পঞ্জাবি পরিবারের ছেলে বছর চৌত্রিশের অভয়ের। এক মাস পর তাঁর মায়ের সঙ্গে অভয়ের দেখা করিয়ে দেন সুপ্রিয়। প্রথম দিকে ছেলের এই সম্পর্ক মেনে নিতে একটু অস্বস্তিতে পড়েন তাঁর মা। কিন্তু, ছেলের সুখের কথা ভেবে শেষে তা মেনে নেন। দুই পরিবারের মত নিয়ে অবশেষে বিয়ের সিদ্ধান্ত নেন তাঁরা।

নেটমাধ্যমে বিয়ের একাধিক ছবি পোস্ট করেছেন সুপ্রিয়। তাতে কোনওটায় দেখা যাচ্ছে দু’জনে টোপর পরে রয়েছেন। কোনওটায় আবার সুপ্রিয়র মাকে নাড়ু বানাতে দেখা যাচ্ছে।

Advertisement

অভয়কে স্বামী বলে উল্লেখ করে সুপ্রিয় সংবাদমাধ্যমে বলেন, “আট বছরের সম্পর্কে পূর্ণতা দেওয়া, অভয়কে স্বামী বলতে পারা— সবটাই আনন্দের।”

পেশায় একটি হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের শিক্ষক সে। অন্য দিকে অভয় একটি বহুজাতিক সংস্থায় উচ্চপদে কর্মরত। তাঁদের বিয়ের অনুষ্ঠানটি পরিচালনা করেন হায়দরাবাদের বাসিন্দা রূপান্তরকামী সোফিয়া ডেভিড।

২০১৮ সালে সুপ্রিম কোর্ট সমকামী মেলামেশাকে অপরাধ মুক্ত করে দিলে বিয়ে এখনও ভারতে আইনি বৈধতা পায়নি। তাই সরকারি খাতায় তাঁদের বিয়ে নথিভুক্ত না হলেও পারিবারিক স্বীকৃতি আদায় করে নিয়েছেন তাঁরা। সুপ্রিয়র কথায়, ‘‘এ সব ক্ষেত্রে সমাজের ভয়-ই বড় বাধা হয়ে ওঠে। কিন্তু, পরিবার যদি মেনে নেয় তবে কোনও কিছুকে ভয় পাওয়ার দরকার নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন