Girl allegedly gang raped

জমি বিবাদের জেরে দলিত তরুণীকে ‘গণধর্ষণ’, পুলিশের বিরুদ্ধে গড়িমসির অভিযোগ, পরে ধৃত চার

নিগৃহীতার পরিবার থানায় গণধর্ষণের অভিযোগ জানাতে গেলে পুলিশ প্রথমে তাঁদের ফিরিয়ে দেয় বলে অভিযোগ। পরে শ্লীলতাহানির মামলা রুজু করে। এ কথা জানতে পেরে আন্দোলন শুরু করে ভীম আর্মি।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল (মধ্যপ্রদেশ) শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৮:০৫
Share:

জমি বিবাদের জেরে তরুণীকে গণধর্ষণের অভিযোগ ভোপালে। — প্রতীকী ছবি।

জমি বিবাদের জেরে এক তরুণীকে গণধর্ষণের অভিযোগ উঠল পাঁচ ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রাজগড় জেলায়। অভিযোগ নিতে গড়িমসির অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। ভীম আর্মি আন্দোলনের হুঁশিয়ারি দেওয়ার পর পুলিশ এফআইআর রুজু করে। ঘটনায় পাঁচ অভিযুক্তের মধ্যে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

জমি নিয়ে দুই পরিবারের মধ্যে বিবাদ অনেক পুরনো। সম্প্রতি একটি জমির ‘লিজ’ মালিকানা নিয়ে নতুন করে বিবাদ বাধে। গত বৃহস্পতিবার গভীর রাতে এক পরিবারের আট জন হামলা চালায় বিবদমান অপর পরিবারের বাড়িতে। সেই সময় বাড়িতে সবাই ঘুমিয়ে ছিলেন। হামলাকারীরা পাথর ভাঙার মেশিনের বেল্ট নিয়ে চড়াও হন পরিবারের সদস্যদের উপর। মারধরের জেরে পরিবারের পুরুষ সদস্যরা জ্ঞান হারান। তার পর হামলাকারীরা ওই বাড়ির তরুণী কন্যাকে গণধর্ষণ করেন বলে অভিযোগ। নিগৃহীতার পরিবার থানায় গণধর্ষণের অভিযোগ জানাতে গেলে পুলিশ প্রথমে তাঁদের ফিরিয়ে দেয় বলে অভিযোগ। পরে গণধর্ষণের বদলে শ্লীলতাহানির মামলা রুজু করে। এ কথা জানতে পেরে থানার সামনে আন্দোলন শুরু করে ভিম আর্মি। পুলিশকে অভিযোগ রুজু করে এফআইআর করার জন্য ২৪ ঘণ্টার চরমসীমা দেওয়া হয়। তার পর তৎপর হয় পুলিশ।

জানা গিয়েছে, মোট পাঁচ জনের বিরুদ্ধে গণধর্ষণের মামলা রুজু করেছে পুলিশ। ইতিমধ্যেই চার জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন