Dog

কুকুরকে মারধর করে স্কুটারে বেঁধে টেনে নিয়ে গেল গুজরাতের তরুণ, গ্রেফতার করল পুলিশ

প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছেন, ইজাজ প্রথমে লাঠি দিয়ে কুকুরটিকে বেধড়ক মারে। তার পরে বেল্ট দিয়ে কুকুরটিকে বেঁধে লোহার রড দিয়ে মারধর করে।

Advertisement

সংবাদসংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মার্চ ২০২১ ১৩:২৭
Share:

কুকুরকে মারধর করে গ্রেফতার তরুণ। প্রতীকী চিত্র

কুকুরকে বেধড়ক মারধর করে তার পর তাকে স্কুটারে বেঁধে টেনে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল গুজরাতের এক তরুণের বিরুদ্ধে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাণী অধিকার নিয়ে কাজ করা এক কর্মীর অভিযোগের ভিত্তিতে সেই তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে গুজরাতের বদোদরাতে। অভিযুক্ত তরুণের নাম ইজাজ শেখ। ২০ বছরের ইজাজ বিশেষ ভাবে সক্ষম বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পুলিশ খবর পায়, ৮ নম্বর ওয়ার্ড কার্যালয়ের কাছে একটি পথ কুকুর আহত অবস্থায় পড়ে রয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে, কুকুরটির মাথা ও শরীরের অন্য অংশে আঘাত লেগেছে। তার একটি দাঁতও ভাঙা ছিল। সঙ্গে সঙ্গে কুকুরটিকে প্রাণীদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ভর্তি আছে কুকুরটি।

ঠিক কী ঘটনা ঘটেছিল, তা প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানতে পারে পুলিশ। প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছেন, ইজাজ প্রথমে লাঠি দিয়ে কুকুরটিকে বেধড়ক মারে। তার পরে বেল্ট দিয়ে কুকুরটিকে বেঁধে লোহার রড দিয়ে মারধর করে। তাতেও ক্ষান্ত হয়নি ইজাজ। কুকুরটিকে স্কুটারের সঙ্গে বেঁধে রাস্তার উপর দিয়ে প্রায় ৫০০ মিটার টেনে হিঁচড়ে নিয়ে যায়। তার পরে রাস্তার ধারে কুকুরটিকে ফেলে পালায় সে।

Advertisement

এই ঘটনার পরে পুলিশে অভিযোগ দায়ের করেন প্রাণী অধিকার নিয়ে কাজ করা এক কর্মী। সেই অভিযোগের ভিত্তিতে ইজাজের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে পুলিশ প্রাণী কল্যাণ আইনের আওতায় অভি‌যোগ দায়ের করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন