Ram Rahim

চাষবাস করতে প্যারোলের আবেদন রামরহিমের!

২০১৭-র অগাস্ট মাসে দু’টি ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয় রাম রহিম।তাতে ২০ বছরের জেল হয় তার।

Advertisement

সংবাদ সংস্থা

রোহতক শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ২০:১৬
Share:

প্যারোলের আর্জি জেলবন্দি রাম রহিমের। —ফাইল চিত্র।

নিজের জমিতে চাষাবাদ করতে প্যারোলের আবেদন জানাল ধর্ষণ ও খুনের মামলায় দোষী সাব্যস্ত গুরমীত রাম রহিম সিংহ ইনসান। জেলের কুঠুরি থেকে ৪২ দিনের জন্য অব্যাহতি চেয়েছে সে, যাতে সিরসায় নিজের জমিতে চাষ করতে পারে। তার আবেদন খতিয়ে দেখছে হরিয়ানা প্রশাসন।

Advertisement

এই মুহূর্তে হরিয়ানার রোহতকের সুনারিয়া জেলে বন্দি রয়েছে ডেরা সাচা সওদা সংস্থার প্রাক্তন প্রধান ৫১ বছরের রাম রহিম। সেখান থেকেই প্যারোলের জন্য আবেদন জানিয়েছে সে। তার আবেদন হাতে পেয়ে ইতিমধ্যেই সিরসা জেলা প্রশাসনকে চিঠি দিয়েছেন সুনারিয়া জেলের সুপারিনটেন্ডেন্ট। রাম রহিমকে প্যারোলে মুক্তি দেওয়া আদৌ সম্ভব কি না তা জানতে চেয়েছেন তিনি।

গত ১৮ জুন সিরসার উপনগরপাল অশোক গর্গ এবং হরিয়ানার ডিজি (কারা) কে সেলভরাজকে চিঠি দেন সুনারিয়া জেলের সুপারিনটেন্ডেন্ট সুনীল কুমার। তাতে তিনি জানান, জেলের মধ্যে খারাপ আচরণ করে না রাম রহিম। নিয়মও ভাঙেনি। তবে বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে মুখ খুলতে অস্বীকার করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: উন্নাওতে এ বার নাবালিকাকে ধর্ষণ করে, মাথা থেঁতলে খুন!​

তবে সিরসার পুলিশ সুপার রাজেশ কুমার সংবাদ সংস্থা পিটিআইকে জানান, ‘‘ইতিমধ্যেই রাজস্ব দফতরের সঙ্গে যোগাযোগ করেছি আমরা। সিরসায় রাম রহিমের নামে কত জমি রয়েছে তা জানতে চেয়েছি। তবে এখনও পর্যন্ত বিশদ তথ্য হাতে পাইনি।’’

২০১৭-র অগাস্ট মাসে দু’টি ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয় রাম রহিম। তাতে ২০ বছরের জেল হয় তার। অন্য দিকে, সাংবাদিক রামচন্দ্র ছত্রপতিকে খুনে এ বছর জানুয়ারিতে তাকে দোষী সাব্যস্ত করে পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত। সেই মামলায় ১৬ বছরের সাজা হয় তার।

আরও পড়ুন: সারা রাত মর্গে কাটিয়ে সকালে বেঁচে ফিরলেন ‘মৃত’ কাশীরাম!​

এর আগে, চলতি বছরের এপ্রিল মাসেও চার সপ্তাহের জন্য প্যারোলের আবেদন করেছিল রাম রহিম। এক দত্তক কন্যার বিয়েতে যাবে বলে সে বার জানিয়েছিল সে। তবে পরে আবেদন তুলে নেয়।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন