Crime

বিশ্ববিদ্যালয়ের মধ্যে অধ্যাপিকাকে চার মাস ধরে যৌন হেনস্থা! অভিযুক্ত ডিন

অভিযুক্ত ডিনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ, ৫০৬ ধারায় গত শনিবার এফআইআর দায়ের করা হয়েছে। ২০১৮ সালেও ওই ডিনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল।

Advertisement

সংবাদ সংস্থা

গুরুগ্রাম শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১০:২৬
Share:

.অধ্যাপিকার অভিযোগ অস্বীকার করেছেন ডিন। প্রতীকী ছবি।

বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষিকাকে যৌন হেনস্থার অভিযোগ উঠল অধ্যাপকের বিরুদ্ধে। ঘটনাটি গুরুগ্রাম বিশ্ববিদ্যালয়ের। যাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস বিভাগের ডিন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন তিনি। সোমবার এই ঘটনার কথা জানিয়েছে পুলিশ।

Advertisement

গত ৪ মাস ধরে তাঁকে যৌন হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ দায়ের করেছেন বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষিকা। তাঁর অভিযোগ, গত ২১ এপ্রিল তাঁর ক্লাসে ঢুকে অকারণে চিৎকার করেছেন ডিন। নিজের যৌন চাহিদা মেটানোর জন্য ডিন তাঁকে চাপ দিতেন বলে অভিযোগ করেছেন ওই শিক্ষিকা। এক দিন ক্লাস নিতে দেরি করায় অধ্যাপিকাকে শারীরিক হেনস্থা করা হয় বলেও অভিযোগ। গত ২৮ এপ্রিল ক্লার্কদের ঘরে ডেকে নিয়ে গিয়ে সেখানে তাঁকে যৌন হেনস্থা করা হয় বলে ডিনের বিরুদ্ধে অভিযোগ করেছেন শিক্ষিকা।

ওই শিক্ষিকার অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন ডিন। তাঁর দাবি, কাজে গাফিলতি করছেন তিনি। এ জন্য তাঁকে দু’বার শোকজ মেমো দেওয়া হয়েছে। অন্য কারও কথায় প্ররোচিত হয়েই তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন শিক্ষিকা, এমনটাই দাবি করেছেন ডিন। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের তরফে এখনও কিছু জানানো হয়নি। অভিযুক্ত ডিনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ, ৫০৬ ধারায় গত শনিবার এফআইআর দায়ের করা হয়েছে। ২০১৮ সালেও ওই ডিনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। সেই সময় কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন তিনি। তবে পরে সেই অভিযোগ প্রত্যাহার করে নিয়েছিলেন অভিযোগকারিণী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন