COVID Vaccine

Vaccines: কো-মর্বিডিটি থাকলে অগ্রাধিকার, মার্চের মধ্যেই টিকা পাবে শিশু-কিশোররা, জানাল কেন্দ্র

কোন শিশুদের এবং কী ধরনের কো-মর্বিডিটি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে তার একটা তালিকা শীঘ্রই চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন এন কে অরোরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১৮:৩৮
Share:

প্রতীকী ছবি।

২০২২-এর প্রথম তিন মাসের মধ্যেই সুস্থ শিশুদের টিকাকরণ শুরু হয়ে যাবে। তবে কো-মর্বিডিটি রয়েছে এমন শিশুদের আগে টিকাকরণের ব্যবস্থা করা হবে। এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন কোভিড টিকা সংক্রান্ত সরকারের উপদেষ্টা কমিটির প্রধান এন কে অরোরা।

Advertisement

এখন ১২ বছরের বেশি বয়সিদের টিকার জন্য তোড়জোড় শুরু হয়েছে। আগামী অক্টোবর থেকেই সেই টিকাকরণ শুরু হয়ে যাবে বলে জানিয়েছেন অরোরা। তাঁর কথায়। “দেশে ১২-১৭ বছর বয়সি শিশুর সংখ্যা ১২ কোটি। যার মধ্যে এক শতাংশের কো-মর্বিডিটি রয়েছে। এই সংখ্যাটা খুব একটা কম নয়।” কোন শিশুদের এবং কী ধরনের কো-মর্বিডিটি থাকলে আগে টিকা দেওয়া হবে তার একটা তালিকা শীঘ্রই চূড়ান্ত করা হবে বলেও জানান তিনি।

তৃতীয় ঢেউ চোখ রাঙাচ্ছে। দাবি করা হচ্ছে, অক্টোবরে দেশে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। এবং তাতে শিশুদের আক্রান্ত হওয়ার ঝুঁকি অনেক বেশি। তাই যত তাড়াতাড়ি সম্ভব শিশুদের টিকাকরণের উপর জোর দিতে চাইছে সরকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন