Pandemic

Viral: কিডনি বেচতে চান রোনাল্ডো, অতিমারিতে উপার্জন বন্ধ বলে এমন সিদ্ধান্ত

রোনাল্ডো তাঁর সেই যানের গায়ে সেঁটে দিয়েছেন পোস্টার। নিজের কিডনি আর যকৃত বিক্রি করতে চান জানিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৬:০৬
Share:

ছবি- টুইটারের সৌজন্যে।

পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নন, অন্য এক রোনাল্ডোর কাহিনি। অতিমারির আগে স্কুটারে কেরলের রাস্তায় রাস্তায় ঘুরে গান গেয়ে দিনে ৭০০ টাকা রোজগার হত রোনাল্ডোর। সেই দিন গিয়েছে। আমূল বদলে গিয়ে সেই স্কুটারটিই এখন হয়ে উঠেছে রোনাল্ডের রাস্তায় রাত কাটানোর ঠাঁই। নতুন বাড়ি! আর যে রাস্তায় রাস্তায় ঘুরে গান গেয়ে রোজগার হয় না তাঁর।

Advertisement

তাই রাতে যা তাঁর ঠাঁই, দিনে সেই বদলে যাওয়া স্কুটার নিয়েই রোনাল্ডো বেরিয়ে পড়েন তিরুঅনন্তপুরমের রাস্তায় রাস্তায়। গান গেয়ে রোজগারের জন্য নয়। গান গাইলে তো আর তেমন কিছু আসে না হাতে। অতিমারির জন্য বহু মানুষের চাকরি গিয়েছে। অভাব তীব্রতর হয়েছে।

আরও পড়ুন

Advertisement

নবান্ন থেকে হঠাৎই রাজভবনে, মমতার সঙ্গে ধনখড়ের দু’ঘণ্টার একান্ত বৈঠক

আরও পড়ুন

ঘনিষ্ঠ হয়েছি, কিন্তু অঞ্জনদা আর আমি ভিজে চুমু খাইনি: সন্দীপ্তা

একটা হাত প্রায় অবশ, কোমরের নীচ থেকে অংশটিও পঙ্গু রোনাল্ডোর। এই অবস্থায় স্কুটারে রাস্তায় রাস্তায় ঘুরে গান গেয়ে রোজগার ছাড়া এত দিন গতি ছিল না তাঁর। এখন সেই রোজগারও নেই বলে ৫২ বছর বয়সী রোনাল্ডো তাঁর যানের গায়ে সেঁটে দিয়েছেন পোস্টার। নিজের কিডনি আর যকৃত বিক্রি করতে চান জানিয়ে। কিডনি আর যকৃত বেচা টাকায় তিনি নিজের আর তাঁর ভাইপোর অন্নসংস্থান করবেন বলে জানিয়েছেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন