Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: নবান্ন থেকে হঠাৎই রাজভবনে, মমতা-ধনখড় দু’ঘণ্টার একান্ত বৈঠক

রাজ্যপালের সঙ্গে মমতার কী নিয়ে আলোচনা হয়েছে সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। মমতা এই সাক্ষাৎ নিয়ে নিজেও কিছু বলেননি।

রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সৌজন্য বিনিময়। ছবি সৌজন্য টুইটার।

রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সৌজন্য বিনিময়। ছবি সৌজন্য টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৮:৩১
Share: Save:

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্ন থেকে বেরিয়ে বিকেল ৪টে নাগাদ রাজভবনে যান মমতা। রাজ্যপালের সঙ্গে প্রায় দু’ঘণ্টা একান্তে বৈঠক হয় তাঁর।

শেষ বার রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর দেখা হয়েছিল বিধানসভার অধিবেশন শুরুর দিন। বুধবার হঠাৎ রাজ্যপালের সঙ্গে দেখা করা নিয়ে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। রাজ্যপালের সঙ্গে মমতার কী নিয়ে আলোচনা হয়েছে সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। মমতা এই সাক্ষাৎ নিয়ে নিজেও কিছু বলেননি।

যদিও রাজনৈতিক মহলের ধারণা, ‘ভোট পরবর্তী হিংসা’ নিয়ে রাজ্যপাল কিছু বলতে পারেন মমতাকে। তা ছাড়া মুকুল রায়কে পিএসসি চেয়ারম্যান করার বিষয়ে বিজেপি-র নালিশ নিয়েও আলোচনা হয়ে থাকতে পারে। আলোচনায় উঠে আসতে পারে বিজেপি সাংসদ জন বার্লার গোর্খ্যাল্যান্ডের দাবির প্রসঙ্গটিও। পাশাপাশি, বিধান পরিষদের বিষয়টিও তাঁদের আলোচনায় উঠে আসতে পারে বলেও মনে করছে রাজনৈতিক মহল।

বিধানসভার ভোটের ফল প্রকাশের পর থেকেই ‘ভোট পরবর্তী হিংসা’ নিয়ে উত্তপ্ত বাংলার রাজনীতি। এ বিষয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে বার বার সরব হতে দেখা গিয়েছে রাজ্যপালকে। এমনকি, খোদ মমতাকে চিঠি লিখে এ বিষয়ে পদক্ষেপ করার কথা বলেছিলেন তিনি। যা নিয়ে নবান্ন এবং রাজ্যপালের মধ্যে একটা সঙ্ঘাতের আবহ তৈরি হয়। সেই সঙ্ঘাত আরও চরমে ওঠে যখন ধনখড়ের বিরুদ্ধে মমতা জৈন হাওয়ালা মামলায় জড়িত থাকার অভিযোগ তোলেন। যদিও সেই অভিযোগ নস্যাৎ করেন ধনখড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Jagdeep Dhankhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE