Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

Adhir Chowdhury: অধীরই কংগ্রেসের দলনেতা থাকছেন লোকসভার আসন্ন অধিবেশনে: এএনআই

২০২৪-এর লোকসভায় তৃণমূলের সঙ্গে সেতুবন্ধন গড়তে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোর সমালোচক হিসাবে পরিচিত অধীরকে সরানো হতে পারে বলে শোনা যাচ্ছিল।

অধীররঞ্জন চৌধুরী

অধীররঞ্জন চৌধুরী ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৬:২৫
Share: Save:

লোকসভায় কংগ্রেসের দলনেতার পদ থেকে বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরীকে সরানো হতে পারে বলে জল্পনা শুরু হয়েছিল। কিন্তু সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, এই মুহূর্তে কোনও বদল হচ্ছে না। অর্থাৎ আসন্ন বাদল অধিবেশনে অধীরই কংগ্রেসের দলনেতা থাকবেন লোকসভায়

কংগ্রেস সূত্রে খবর, অধীরকে সরানোর পিছনে দলের ‘বিক্ষুব্ধ’ নেতাদের থামানোর চেষ্টা একটি কারণ হিসাবে উঠে এসেছিল। কিন্তু শুধুমাত্র ‘বিক্ষুব্ধ’দের থামাতেই অধীরের মতো একজন নেতাকে সরানোর বিরোধিতা করেছে দলেরই একটি বড় অংশ। সেই সঙ্গে দ্বিতীয় কারণ হিসাবে ২০২৪ সালের লোকসভা ভোটে তৃণমূলের সঙ্গে সেতুবন্ধন গড়তে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোর সমালোচক হিসাবে পরিচিত অধীরকে সরানো হতে পারে বলে শোনা যাচ্ছিল। কিন্তু সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, এই মুহূর্তে তেমন কোনও সম্ভাবনা নেই। কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গাঁধীর সঙ্গে অধীরের সুসম্পর্কও এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বলে সূত্রের দাবি।

অধীরকে সরানোর জল্পনা সামনে আসার পরে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয়েছিল। তখন অধীর বলেন, ‘‘এ ব্যাপারে কিছু জানা নেই আমাদের।’’ তবে নাম প্রকাশে অনিচ্ছুক জাতীয় কংগ্রেসের এক নেতা বলেন, ‘‘এ ব্যাপারে যা সিদ্ধান্ত নেওয়ার, তা দলের হাইকম্যান্ডই নেবে। তবে দলে এক ব্যক্তি, এক পদের নিয়ম কার্যকর রয়েছে। তাই দু’টি পদে থাকলে যে কোনও নেতাকেই একটি পদ ছাড়তেই হবে।’’। যদিও সেটা শুধু জল্পনা বলেই দাবি করেছে এএনআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE