Advertisement
২১ জুলাই ২০২৪
Prashant Kishore

Prashant Kishor: প্রশান্ত কিশোর কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? গাঁধীদের সঙ্গে বৈঠকের পরদিনই তুঙ্গে জল্পনা

মঙ্গলবার রাহুল গাঁধীর বাসভবনে যান প্রশান্ত কিশোর। সেখানে আয়োজিত বৈঠকে ছিলেন সনিয়া গাঁধী,প্রিয়ঙ্কা বঢরাও।

প্রশান্ত কিশোর। -ফাইল ছবি।

প্রশান্ত কিশোর। -ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৩:৩৩
Share: Save:

ভোট কুশলী প্রশান্ত কিশোর এ বার কংগ্রেসে যোগ দিতে পারেন। বুধবার কংগ্রেস সূ্ত্রে এই খবর পাওয়া গিয়েছে। দিল্লিতে গিয়ে মঙ্গলবার রাহুল গাঁধীর বাসভবনে যান প্রশান্ত কিশোর। দেখা করেন রাহুলের সঙ্গে। কংগ্রেস সূত্রের খবর, সেই বৈঠকে ছিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী ও প্রিয়ঙ্কা গাঁধী বঢরাও। প্রশান্ত কিশোরের সঙ্গে নানা বিষয়ে বহু ক্ষণ আলোচনা করেন সনিয়া, প্রিয়ঙ্কা ও রাহুল।

রাজনৈতিক মহলের খবর ছিল, পঞ্জাব ও উত্তরপ্রদেশে ভোটের জন্য কংগ্রেস প্রশান্ত কিশোরের উপর নির্ভর করতে পারে। হয়তো সেই জন্যই তাঁকে ডাকা হয়েছিল রাহুলের বাসভবনে।

কিন্তু কংগ্রেস সূত্রের খবর, তার চেয়েও অনেক বড় ভূমিকায় আগামী দিনে দেখা যেতে পারে প্রশান্ত কিশোরকে। ২০২৪-এর লোকসভা নির্বাচনের জন্য এখনই প্রস্তুতি শুরু করে দিতে চায় কংগ্রেস। সে জন্যই তাঁকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়ে নিয়ে আসার কথা ভাবা হয়েছে। যাতে আসন্ন লোকসভা নির্বাচনের যাবতীয় কৌশল রচনার দায়িত্ব প্রশান্তকেই দেওয়া যায়।

আরও পড়ুন

১৫ জুলাইয়ের পর কি বাড়বে বিধিনিষেধের মেয়াদ, আগল খোলার আগে দেখছে নবান্ন

আরও পড়ুন

জনসংখ্যা নিয়ন্ত্রণ নিয়ে সংসদেও কথা চায় বিজেপি

এ বার বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস এবং তামিলনাড়ুতে ডিএমকে-র থিঙ্কট্যাঙ্ক ছিলেন প্রশান্তই। দু’টিতেই চূড়ান্ত সাফল্য তাঁকে কংগ্রেস হাইকমান্ডের আরও কাছে এনে দিল বলে রাজনৈতিক মহলের ধারণা।

তাঁর ভূমিকা যে বদলাতে পারে সে ইঙ্গিত অবশ্য মে মাসেই একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দিয়েছিলেন প্রশান্ত। একটি সাক্ষাৎকারে বলেছিলেন, “এখন যা করছি সেটা আর করতে চাই না। জীবনে অন্য কিছু করতে চাই এ বার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Prashant Kishore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE