Dawood Ibrahim

Dawood Ibrahim: মন্ত্রীর বিরুদ্ধে আর্থিক তছরুপ মামলায় ইডির হাতিয়ার দাউদের বোনপো!

ইডি সূত্রে খবর, দাউদের বোন হাসিনা পার্কারের ছেলে আলিশা পার্কারের দেওয়া বয়ানে উঠে এসেছে মন্ত্রীর সঙ্গে তাঁর মায়ের আর্থিক লেনদেনের কথা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১২:৫৫
Share:

ফাইল ছবি।

মহারাষ্ট্রের দাপুটে মন্ত্রী তথা প্রবীণ এনসিপি নেতা নবাব মালিকের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ সাজাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র হাতিয়ার হয়েছিল মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের বোনপোর বয়ান! সম্প্রতি এই খবর প্রকাশ্যে এসেছে।ইডি সূত্রে খবর, দাউদের বোন হাসিনা পার্কারের ছেলে আলিশা পার্কারের দেওয়া বয়ানেই উঠে আসে নবাবের সঙ্গে তাঁর মায়ের লেনদেনের কথা। পরবর্তীতে তাকেই মন্ত্রীর বিরুদ্ধে প্রমাণ হিসেবে দাখিল করে কেন্দ্রীয় সংস্থা।

Advertisement

মুম্বইয়ের বাসিন্দা আলিশা নিজের বয়ানে দাবি করেন, তাঁর মা, হাসিনা কুরলার গোয়াওয়ালা কমপাউন্ড বিক্রি করেছিলেন নবাব মালিকের কাছে। সূত্রের খবর, ইডি এই বয়ানের উপর ভিত্তি করেই নবাবের বিরুদ্ধে আর্থিক তছরুপ এবং সন্ত্রাসবাদে অর্থ সাহায্যের অভিযোগের সপক্ষে প্রমাণ সংগ্রহে নামে। প্রথমে এই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য নবাবকে ডেকে পাঠানো হয়। তার পর ফেব্রুয়ারিতে তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতার করা হয় এই এনসিপি নেতাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন