Tiger Attack

সাফারিতে বেরিয়ে ছবি তুলছিলেন পর্যটকেরা, আচমকাই তাঁদের দিকে তেড়ে এল বাঘ! তার পর?

খোলা জায়গায় একেবারে সামনাসামনি বাঘ, এ দৃশ্য হাতছাড়া করতে চাইছিলেন পর্যটকেরা। তাঁরা গাড়ি থেকেই বাঘের ছবি তোলা শুরু করেন।

Advertisement

সংবাদ সংস্থা

দেহরাদূন শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১১:১২
Share:

জিম করবেট জাতীয় উদ্যানে বাঘের দেখা পেয়ে অত্যুৎসাহী হয়ে পড়েছিলেন পর্যটকেরা। প্রতীকী ছবি।

জঙ্গল সাফারিতে গিয়ে একেবারে বাঘের মুখোমুখি হলেন এক দল পর্যটক। সাফারিতে বেরিয়ে বাঘের দর্শন পেতে চান বেশির ভাগ পর্যটকই। তা-ও আবার যদি উত্তরাখণ্ডের জিম করবেট জাতীয় উদ্যান হয়। গাড়িতে চেপে জঙ্গল ভ্রমণ করছিলেন পর্যটকেরা। হঠাৎ রাস্তার পাশে ঝোপের মধ্যে কিছু একটা নড়াচড়া করতে দেখেই চালক গাড়ি থামান।

Advertisement

পর্যটকদেরও চোখ আটকে গিয়েছিল ওই ঝোপের দিকে। ঝোপের আড়াল থেকে হলুদ ডোরাকাটা প্রাণীটিও যেন নজর রাখছিল পর্যটকবোঝাই ওই গাড়ির উপর। বিশালাকার ওই বাঘ দেখেই অত্যুৎসাহী হয়ে পড়েন পর্যটকেরা। তাঁদের মধ্যে কেউ কেউ ছবি তোলার জন্য ব্যস্ত হয়ে পড়েছিলেন। খোলা জায়গায় একেবারে সামনাসামনি বাঘ, এ দৃশ্য হাতছাড়া করতে চাইছিলেন না তাঁরা। গাড়ি থেকেই বাঘের ছবি তোলা শুরু করেন।

কিন্তু মুহূর্তেই সেই আনন্দ আর উচ্ছ্বাস আতঙ্কে বদলে গিয়েছিল। পর্যটকদের কোলাহল এবং ছবি তোলায় ‘বিরক্ত’ হয়ে গাড়ি লক্ষ্য করে ছুটে আসে বাঘটি। চালক তৎপরতার সঙ্গে গাড়িটি পিছিয়ে নেন। বাঘও বেশ কিছুটা তাড়া করে। তবে বাঘের সেই আক্রমণাত্মক ভঙ্গি ক্যামেরাবন্দি করতে ছাড়েননি পর্যটকেরা। যদিও এই ঘটনায় কারও বিশেষ কোনও ক্ষতি হয়নি, তবে আচম্বিতে বাঘ তেড়ে আসায় পর্যটকেরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন। বাঘের সেই ভিডিয়োটি ভাইরাল হয়েছে। বনাধিকারিক সুশান্ত নন্দ সেই ভিডিয়ো নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন। ক্যাপশনে লেখা হয়েছে, “ডোরাকাটা সন্ন্যাসী বিরক্ত হয়েছে। কিন্তু তারা কী-ই বা করবে, প্রতি মুহূর্তেই তাদের এলাকায় পর্যটকদের যাতায়াত লেগেই রয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন