বাজি কারখানায় আগুন, মৃত ৫

বিস্ফোরণের তীব্রতায় আশপাশের ঘরেও আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে দমকলের ১০ টি ইঞ্জিন ও অ্যাম্বুল্যান্স পৌঁছেছে। পুলিশ জানিয়েছে, ওই কারখানায় ঘন ঘন বিস্ফোরণ হতে থাকায় অকুস্থলে তাঁদের বা দমকলের পৌঁছতে সময় লেগেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাঁচী শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৭ ০২:৩৮
Share:

ভস্মীভূত: পুড়ে খাক বাজি কারখানা। রবিবার। ছবি: পার্থ চক্রবর্তী।

বাজি কারখানায় আগুন লেগে কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে। আহত ২১। আজ সন্ধ্যায় ঝাড়খণ্ডের পূর্ব সিংভূম জেলার বহরাগোড়ার কাছে কুমারডুবি গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে কুমারডুবি গ্রামের প্রায় প্রতিটি ঘরেই বাজি তৈরি করা হয়। এমনই একটি তিনতলা কারখানায় বাজি তৈরির সময় কোনও ভাবে বিস্ফোরণ ঘটে।

Advertisement

মুহূর্তের মধ্যে বিস্ফোরণের তীব্রতায় আশপাশের ঘরেও আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে দমকলের ১০ টি ইঞ্জিন ও অ্যাম্বুল্যান্স পৌঁছেছে। পুলিশ জানিয়েছে, ওই কারখানায় ঘন ঘন বিস্ফোরণ হতে থাকায় অকুস্থলে তাঁদের বা দমকলের পৌঁছতে সময় লেগেছে। ফলে কত জন মারা গিয়েছেন বা আহত হয়েছেন তা এখনই সঠিক করে বলা যাচ্ছে না। পূর্ব সিংভূমের পুলিশ সুপার (গ্রামীণ) প্রভাত কুমার ঘটনাস্থলে রয়েছেন। তিনি বলেন, ‘‘আপাতত ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে। বেশ কয়েক জন হাসপাতালে ভর্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন