কবিতায় স্ট্যালিন, বচ্চনের টুইট-বার্তা

‘‘সারা জীবন তোমায় থালাইভার (নেতা) বলেই ডেকেছি। আজ কি এক বার অন্তত তোমায় বাবা বলে ডাকতে পারি?’’ উত্তরটা আর কোনও দিনই পাবেন না ডিএমকে নেতা এম কে স্ট্যালিন। বাবা মুথুভেল করুণানিধিকে হারিয়ে বুধবার টুইটারে এই কবিতা পোস্ট করেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৮ ০৪:৪৬
Share:

ফাইল চিত্র।

‘‘সারা জীবন তোমায় থালাইভার (নেতা) বলেই ডেকেছি। আজ কি এক বার অন্তত তোমায় বাবা বলে ডাকতে পারি?’’ উত্তরটা আর কোনও দিনই পাবেন না ডিএমকে নেতা এম কে স্ট্যালিন। বাবা মুথুভেল করুণানিধিকে হারিয়ে বুধবার টুইটারে এই কবিতা পোস্ট করেছেন তিনি। তামিল জনতার মতো কলাইনার (শিল্পী) নামেও বাবাকে প্রকাশ্যে বহু বার সম্বোধন করেছেন স্ট্যালিন। বাবা তাঁর রাজনৈতিক গুরু, পথপ্রদর্শক। সব ছাপিয়ে আপ্পা (বাবা)-কে হারানোর বেদনাই বড় হয়ে উঠেছে কলাইনার-পুত্রের টুইটে।

Advertisement

আন্নাদুরাই, এমজি রামচন্দ্রন, জয়ললিতার পরে তামিল রাজনীতির শেষ উজ্জ্বল তারাকে হারিয়ে এ দিন সোশ্যাল মিডিয়ায় শোক জানিয়েছেন দেশের তাবড় নেতা-অভিনেতা- তারকারা। কে নেই তালিকায়। অমিতাভ বচ্চন, কমল হাসন, রজনীকান্ত, ধনুষের মতো তারকারা কলাইনারের সঙ্গে কাটানো বিশেষ মুহূর্তগুলির কথা ভাগ করে নিয়েছেন।

অমিতাভ জানিয়েছেন, চলচ্চিত্রে তাঁর প্রথম জাতীয় পুরস্কার পাওয়ার মুহূর্তটির কথা। ‘সাত হিন্দুস্থানি’ ছবির জন্য চেন্নাইয়ে তাঁর হাতে পুরস্কার তুলে দেন তৎকালীন মুখ্যমন্ত্রী করুণানিধি। রজনীকান্ত ও কমল হাসন— চলচ্চিত্রের দুই নায়কই রাজনীতিতে পা রাখার আগে দেখা করেছিলেন করুণানিধির সঙ্গে। আজ জানালেন শ্রদ্ধা। ‘‘তাঁর মৃত্যু দেশের ইতিহাসে অন্যতম কালো দিন,’’ বলে টুইট করেছেন রজনীকান্ত। হাসন লিখেছেন, ‘‘তাঁর ভুলগুলি থেকে যেমন শিক্ষা নিয়েছি, তেমনই তাঁর সাফল্য আমায় পথ দেখিয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: মামলায় জিতে মেরিনায় করুণা, ভিড়ে মৃত দুই

দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন