National News

‘ডেড উড’ বলে দুই আইপিএস অফিসারকে ভিআরএস ছত্তীসগঢ়ে

সরকারি সূত্রের খবর, ছত্তীসগঢ় সরকার ওই দুই অফিসারকে দিয়ে কোনও কাজ হচ্ছে না বলে রিপোর্ট দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রককে। তারই ভিত্তিতে এই সিদ্ধান্ত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৭ ২০:৪৩
Share:

প্রতীকী ছবি।

তাঁদের দিয়ে আর তেমন কাজ হচ্ছে না, এই অভিযোগে ছত্তীসগঢ়ের দু’জন আইপিএস অফিসারকে চাকরি থেকে ভিআরএস দেওয়া হল। এক জনের নাম এ এম জুরি। তিনি ২০০০ সালের ব্যাচের আইপিএস অফিসার। অন্য জন কে সি অগ্রবাল ২০০২ সালের আইপিএস। ছত্তীসগঢ় সরকারের সুপারিশ অনুযায়ী ওই দুই অফিসারকে ভিআরএস দেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানানো হয়েছে। চাকরি থেকে তাঁদের সরিয়ে দেওয়ার বিজ্ঞপ্তি জারি হয়েছে শনিবার।

Advertisement

সরকারি সূত্রের খবর, ছত্তীসগঢ় সরকার ওই দুই অফিসারকে দিয়ে কোনও কাজ হচ্ছে না বলে রিপোর্ট দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রককে। তারই ভিত্তিতে এই সিদ্ধান্ত। ছত্তীসগঢ় সরকারের রিপোর্টে ওই দুই অফিসারকে ‘ডেড উড’ (মরা কাঠ) বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন- হিরোশিমায় বোমা পড়েছে, ছুটিতে বসে শুনলেন আইনস্টাইন

Advertisement

আরও পড়ুন- যোগীর পথে নীতীশ, ‘অবৈধ’ কষাইখানা বন্ধে বিহারেও অভিযান

দিনকয়েকের মধ্যে কেন্দ্রীয় সরকারও ৫০ বছর বয়স পেরিয়ে যাওয়া অফিসারদের মধ্যে যাঁদের দিয়ে কোনও কাজ হচ্ছে না, তাঁদের ভিআরএস দেওয়া শুরু করবে বলে সরকারি সূত্রের খবর। মাসখানেক আগে উত্তরপ্রদেশ সরকারও এ ব্যাপারে একটি সার্কুলার জারি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন