Farmers Protest

হরিয়ানা সরকার কৃষক বিরোধী, প্রতিবাদে সমর্থন প্রত্যাহার নির্দল বিধায়কের

বিজেপি নেতত্বাধীন হরিয়ানা সরকার থেকে নিজের সমর্থন প্রত্যাহার করলেন হরিয়ানার নির্দল বিধায়ক সম্বির সাঙ্গোয়ান।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২০ ১৬:২৫
Share:

হরিয়ানার নির্দল বিধায়ক সম্বির সাঙ্গোয়ান। নিজস্ব চিত্র।

কৃষক বিরোধী নীতি নিয়ে চলছে মনোহর লাল খট্টরের সরকার। এই অভিযোগ তুলে বিজেপি নেতত্বাধীন হরিয়ানা সরকার থেকে নিজের সমর্থন প্রত্যাহার করলেন হরিয়ানার নির্দল বিধায়ক সম্বির সাঙ্গোয়ান। একই কারণে সোমবার তিনি প্রাণিসম্পদ উন্নয়ন বোর্ডের চেয়্যারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।

Advertisement

এক সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, ‘‘হরিয়ানা বিধানসভায় আমার সিদ্ধান্তের কথা জানিয়ে চিঠি দিয়েছি। কৃষক বিরোধী নীতি নিয়ে চলা সরকারকে আমি সমর্থন করতে পারব না।’’

হরিয়ানার দাদরি থেকে জিতে বিধায়ক হয়েছিলেন বর্ষীয়ান রাজনীতিক সাঙ্গোয়ান। তার পর যোগ দিয়েছিলেন খট্টরের নেতৃত্বাধীন সরকারে। কিন্তু কৃষক বিক্ষোভ প্রতি দমনমূলক মনোভাবের জন্য সম্প্রতি সমালোচনার মুখে পড়তে হয়েছে খট্টরের সরকারকে। খট্টরের সরকার কৃষক বিরোধী নীতিতে চলছে এই অভিযোগ করেই সমর্থন প্রত্যাহার করলেন সাঙ্গোয়ান। যদিও হরিয়ানা বিধানসভার উচ্চপদস্থ কর্তা জানিয়েছেন, সাঙ্গোয়ানের কাছ থেকে এখনও কোনও চিঠি এসে পৌঁছয়নি। সাঙ্গোয়ান ইস্তফা দিলেও বিজেপি এবং জেজেপি-র জোট সরকার কোনও অসুবিধায় পড়ছে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন