National News

পাক সেনার নৃশংসতা, প্রচণ্ড প্রত্যাঘাতে ভারতীয় সেনাবাহিনী

পাক জঙ্গিদের আক্রমণের জবাবে তীব্র প্রত্যাখাত শুরু করল ভারতীয় সেনা। বুধবার সকাল থেকেই নিয়ন্ত্রণরেখা বরাবর এলাকায় সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাক সেনা। ও পার থেকে গুলি চালাতে শুরু করে তারা। পাল্টা হিসেবে গোলাগুলি বর্ষণ শুরু করেছেন ভারতীয় সেনা জওয়ানরাও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৬ ১১:৪৫
Share:

পাক জঙ্গিদের আক্রমণের জবাবে তীব্র প্রত্যাখাত শুরু করল ভারতীয় সেনা। বুধবার সকাল থেকেই নিয়ন্ত্রণরেখা বরাবর এলাকায় সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাক সেনা। ও পার থেকে গুলি চালাতে শুরু করে তারা। পাল্টা হিসেবে গোলাগুলি বর্ষণ শুরু করেছেন ভারতীয় সেনা জওয়ানরাও। সেনা সূত্রে খবর, কাশ্মীরের মাছিল, পুঞ্চ, রাজৌরি ও কেল সেক্টরে গুলির লড়াই চলছে। পাক জঙ্গিদের গত কালের নৃশংসতার জবাবেই এই প্রত্যাঘাত বলে জানিয়েছে ভারতীয় সেনা। পাক মিডিয়ার অবশ্য দাবি, সেনা ঘাঁটিতে নয়, একটি যাত্রীবাহী বাসে গোলাগুলি চালিয়েছে ভারতীয় সেনা জওয়ানরা। নিয়ন্ত্রণরেখার ও পারে পাক অধিকৃত কাশ্মীরের লাওয়াট এলাকায় ওই হামলায় নিহত হয়েছেন ১০ জন। আহতের সংখ্যা ১৮।

Advertisement

মঙ্গলবার উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার মাছিল সেক্টরে পাক হামলায় নিহত হন তিন ভারতীয় জওয়ান। নিহতদের মধ্যে প্রভু সিংহ নামে এক জওয়ানের মাথা কেটে ফেলে দেয় তারা। ঘটনার তীব্র নিন্দা করেন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকর। একে ‘কাপুরুষোচিত’ আখ্যা দিয়ে সেনার তরফে জানানো হয়, এর যথাযথ জবাব দেওয়া হবে। সপ্তাহ তিনেক আগেই একই ভাবে মাছিল সেক্টরে হামলার পর মনদীপ সিংহের নামে মাথা কেটে ফেলে দেয় পাক জঙ্গিরা।

এ দিন সকাল থেকেই পাক সেনা ঘাঁটিগুলি লক্ষ্য করে মর্টার ও মেশিন গান দিয়ে আঘাত হানে ভারতীয় সেনা। সেনার তরফে জানানো হয়েছে, গত কালের ঘটনার পাল্টা হিসাবেই সরাসরি পাক সেনা ঘাঁটিতে গোলাবর্ষণ করা হয়েছে। যদিও গত কালের ঘটনা অস্বীকার করে তা ভুয়ো বলে উড়িয়ে দিয়েছে পাকিস্তান।

Advertisement

আরও পড়ুন

হত সেনার দেহ ছিন্নভিন্ন করল পাক বাহিনী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন