ভারতে জঙ্গি জাল বিস্তারের নির্দেশ আসত পাকিস্তান থেকে

ধৃত দুই পাক চরকে জেরা করে বেশ কিছু চাঞ্চল্যকর উঠে এসেছে দিল্লি পুলিশের কাছে। সোমবার সাংবাদিক বৈঠকে দিল্লির যুগ্ম পুলিশ কমিশনার(ক্রাইম) রবীন্দ্র যাদব জানান, গত দু’বছর ধরে এই নেটওয়ার্ক চালাচ্ছিল আইএসআই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৫ ১৭:৩০
Share:

চরবৃত্তির অভিযোগে ধৃত পাক চর ও বিএসএফ জওয়ান। ছবি: পিটিআই।

ধৃত দুই পাক চরকে জেরা করে বেশ কিছু চাঞ্চল্যকর উঠে এসেছে দিল্লি পুলিশের কাছে। সোমবার সাংবাদিক বৈঠকে দিল্লির যুগ্ম পুলিশ কমিশনার(ক্রাইম) রবীন্দ্র যাদব জানান, গত দু’বছর ধরে এই নেটওয়ার্ক চালাচ্ছিল আইএসআই। এমনকী হোয়াটস্‌ অ্যাপের মাধ্যমেও আইএসআই এজেন্টরা এ দেশ থেকে গোপন নথি চালান করত বলে জানিয়েছেন রবীন্দ্র যাদব।

Advertisement

দিল্লি পুলিশ সূত্রে খবর, জেরায় ধৃতেরা আরও জানায়, ধৃত কাফাইতুল্লাকে ভারতীয় সেনাবাহিনীতে চর ঢোকানোর দায়িত্বও দেওয়া হয়।

রবিবারেই এক বিএসএফ জওয়ান ও এক পাক চরকে গ্রেফতার করে দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা। ধৃত ওই পাক চরই হল কাফাইতুল্লা। তার আত্মীয় ধৃত বিএসএফ জওয়ান আব্দুল রশিদ। এই রশিদের মাধ্যমে ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য সংগ্রহ করত কাফাইতুল্লা। তার পর সেই তথ্য পাঠিয়ে দিত পাকিস্তানে।

Advertisement

এই সংক্রান্ত আরও খবর...

তৃণমূলের শ্রমিক নেতা আইএসআই-এর চর!

ইজাজের সূত্রেই জালে ইরশাদ

ইরশাদের ওই অতিথি কে, সন্দেহ ছিল পাড়ার

জম্মুতে পাকড়াও বিএসএফ জওয়ানও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন