Interpol Red Notice

হরিয়ানার গ্যাংস্টার যোগেশের বিরুদ্ধে রেড নোটিস জারি করল ইন্টারপোল

পুলিশ সূত্রের খবর, লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের প্রতিদ্বন্দ্বী যোগেশ। বর্তমানে আমেরিকায় বাবিনহা গ্যাংয়ের সঙ্গে যুক্ত তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৮:০৪
Share:

গ্যাংস্টার যোগেশ কাদিয়ান। ছবি: সংগৃহীত।

হরিয়ানার গ্যাংস্টার বছর ঊনিশের যোগেশ কাদিয়ানের বিরুদ্ধে রেড নোটিস জারি করল ইন্টারপোল। যোগেশের বিরুদ্ধে ফৌজদারি ষড়যন্ত্র এবং বেশ কিছু খুনের চেষ্টার মামলা ঝুলছে। গ্রেফতারি এড়াতে বছর দুয়েক আগে ভুয়ো পাসপোর্ট বানিয়ে আমেরিকায় পালিয়ে যান এই গ্যাংস্টার।

Advertisement

পুলিশ সূত্রের খবর, লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের প্রতিদ্বন্দ্বী যোগেশ। বর্তমানে আমেরিকায় বাবিনহা গ্যাংয়ের সঙ্গে যুক্ত তিনি। ১৭ বছর বয়সে একটি মামলায় অভিযুক্ত হওয়ায় যোগেশকে জুভেনাইল হোমে পাঠানো হয়েছিল। কিন্তু সেখান থেকে পালিয়ে গিয়েছিলেন তিনি। তার পর ভুয়ো পাসপোর্ট বানিয়ে আমেরিকায় চলে যান। দেশি বন্দুক, পিস্তল বানাতে অত্যন্ত দক্ষ যোগেশ।

বেশ কয়েকটি সূত্রের দাবি, বামবিহা গ্যাং এবং খলিস্তানি জঙ্গিদের সঙ্গে ঘনিষ্ঠ যোগ রয়েছে যোগেশের। তাঁর সঙ্গে খলিস্থানযোগ রয়েছি কি না তা খতিয়ে দেখতে সম্প্রতি হরিয়ানায় যোগেশের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এই গ্যাংস্টারের বিরুদ্ধে আগেই দেড় লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ। এ বার যোগেশের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল।

Advertisement

ইন্টারপোলের ওয়েবসাইটের তথ্য বলছে, খুব অল্প বয়স থেকেই অত্যাধুনিক অস্ত্র চালাতে দক্ষ হয়ে উঠেছিলেন যোগেশ। হরিয়ানার বাসিন্দা হলেও পঞ্জাবের বামবিহা গ্যাংয়ের সঙ্গে ঘনিষ্ঠ যোগ রয়েছে তাঁর। এ ছাড়াও দিল্লির গ্যাংস্টার নীরজ ববানা গ্যাংয়ের সঙ্গেও যোগাযোগ রয়েছে যোগেশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন