Jagdeep Dhankhar

Jagdeep Dhankhar: মনোনয়ন জমা দিলেন ধনখড়, সঙ্গে গেলেন মোদী-শাহ-রাজনাথরা

উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিলেন বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়। সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১৩:৩০
Share:

ছবি এএনআই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে উপরাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Advertisement

ধনখড়ের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মোদী ছাড়াও সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা-সহ আরও অনেকে। এনডিএ শিবির থেকে উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী করা হয়েছে ধনখড়কে। এর পরই রবিবার বাংলার রাজ্যপাল পদে ইস্তফা দেন তিনি।

পেশায় আইনজীবী, প্রাক্তন সাংসদ ধনখড় ২০১৯ সালের অগস্টে পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে দায়িত্বভার গ্রহণ করেছিলেন।রাজভবনে ধনখড় পা রাখার পর থেকেই নানা বিষয়ে বাংলার সরকারের সঙ্গে তাঁর সঙ্ঘাতের পরিস্থিতি তৈরি হয়। রাজ্যপাল বনাম বাংলার শাসকদলের বাক্‌যুদ্ধে সরগরম ছিল রাজনীতির ময়দান।

Advertisement

উপরাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ জুলাই এবং নির্বাচন হবে ৬ অগস্ট। আগামী ১০ অগস্ট শেষ হচ্ছে বর্তমান উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর মেয়াদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন