Naresh Goyal wife Anita dies

ক্যানসারের কাছে হার মানলেন অনিতা, জেট এয়ারওয়েজ়ের প্রতিষ্ঠাতা নরেশ গয়ালের স্ত্রী প্রয়াত

ক্যানসারে আক্রান্ত স্ত্রীয়ের চিকিৎসার জন্য দেড় সপ্তাহ আগেই জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা নরেশ গয়ালের জামিনের আবেদন মঞ্জুর করেছিল বম্বে হাই কোর্ট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১০:৫৭
Share:

বাঁ দিক থেকে, নরেশ এবং অনিতা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

প্রয়াত হলেন জেট এয়ারওয়েজ়ের প্রতিষ্ঠাতা নরেশ গয়ালের স্ত্রী অনিতা। দীর্ঘ দিন ধরেই ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। বৃহস্পতিবার ভোরে মুম্বইয়ের একটি হাসপাতালে তাঁর জীবনাবসান হয়।

Advertisement

ক্যানসারে আক্রান্ত স্ত্রীয়ের চিকিৎসার জন্য দেড় সপ্তাহ আগেই জেট এয়ারওয়েজ়ের প্রতিষ্ঠাতা নরেশ গয়ালের জামিনের আবেদন মঞ্জুর করেছিল বম্বে হাই কোর্ট। বেআইনি আর্থিক লেনদেনের যে মামলায় নরেশ গ্রেফতার হয়েছিলেন, তাতে সহ-অভিযুক্ত ছিলেন অনিতাও। প্রসঙ্গত, ২০২২ সালে নরেশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন কানাড়া ব্যাঙ্ক কর্তৃপক্ষ। প্রতারণা এবং ষড়যন্ত্রের অভিযোগ আনা হয় নরেশ, তাঁর স্ত্রী অনিতা এবং গৌরাঙ্গ শেট্টি নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

বম্বে হাই কোর্টে ৭৫ বছরের গয়াল নিজের শারীরিক অসুস্থতার কথা জানিয়ে আবেদন জানিয়েছিলেন। সেই সঙ্গে স্ত্রী অনিতার ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা জানিয়ে চিকিৎসার ব্যবস্থার জন্য তাঁর মুক্তির আর্জিও জানিয়েছিলেন। তাতে সাড়া দিয়ে দু’মাসের জন্য ‘চিকিৎসাজনিত কারণে’ গয়ালকে অন্তর্বর্তী জামিন দেওয়ার নির্দেশ দিয়েছিল বম্বে হাই কোর্ট। ২০২৩ সালে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেফতার হয়েছিলেন জেট এয়ারওয়েজ়ের প্রতিষ্ঠাতা গয়াল। কানাড়া ব্যাঙ্কের ৫৩৮ কোটি টাকা প্রতারণার দায়ে তাঁকে গ্রেফতার করা হয়েছে। মুম্বইয়ে জেট এয়ারওয়েজ়ের অফিসে বেশ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর আর্থিক তছরুপ বিরোধী আইন (পিএমএলএ)-এর আওতায় তাঁকে গ্রেফতার করেছিল ইডি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন