Gold Ornaments

গয়না কেনার নামে লুট, বাধা দিতে গেলে মালিককে গুলি করে খুন! সিসিটিভিতে ধরা পড়ল গোটা ঘটনা

ভরদুপুরে পঞ্জাবের গয়নার দোকানে ডাকাতি। ক্রেতার ছদ্মবেশে এসেছিলেন পাঁচ দুষ্কৃতী। লুটের আগে দোকানের মালিককে গুলি করেন তাঁরা। তার পরেই প্রায় ১ কোটির গয়না নিয়ে চম্পট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মোগা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১১:১৬
Share:

মোগার সোনার দোকানে দুষ্কৃতীদের লুটপাটের সিসিটিভি ভিডিয়ো। ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া।

সোনার দোকানে ঢুকে অবাধে লুটপাট। বাধা দিতে এলে মালিককে গুলি করে খুন। ঘটনাটি ঘটেছে পঞ্জাবের মোগা জেলায়। মৃতের পরিবারের দাবি, লুট হয়েছে অন্তত ১ কোটির গয়না। পুলিশ অবশ্য লুটের পরিমাণ জানায়নি।

Advertisement

মোগার রামগঞ্জ মান্ডিতে ৪২ বছরের পারমিন্দর সিংহের সোনার গয়নার দোকান। সোমবার দুপুর ২টো নাগাদ দোকানে পাঁচ জন আসেন। সোনার গয়না দেখতে চান। কিন্তু একাধিক গয়না দেখানো হলেও কিছুই পছন্দ হচ্ছিল না তাঁদের। দোকানের যেখানে তাঁরা দাঁড়িয়ে ছিলেন, সেখানে একের পর এক বাক্স জমছিল। এ ভাবে যখন গয়না ভর্তি অনেকগুলি বাক্স জমে যায় তখনই স্বমূর্তি ধারণ করেন ওই পাঁচ জন। তিন জনের পকেট থেকে বেরোয় বন্দুক। বাকি দু’জন ধারাল চাকু বার করে ধরেন কর্মীর গলায়। বিপদ আঁচ করে পারমিন্দর চিৎকার করতেই গুলি চালিয়ে দেন এক দুষ্কৃতী। গুলি গিয়ে লাগে পারমিন্দরের পেটে। তখনই সামনে খোলা গয়নার বাক্স নিয়ে চম্পট দেন দুষ্কৃতীরা।

গুলিবিদ্ধ পারমিন্দরকে প্রথমে মোগার সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে তাঁকে লুধিয়ানার দয়ানন্দ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করার কথা বলেন চিকিৎসকেরা। লুধিয়ানা যাওয়ার পথেই মৃত্যু হয় পারমিন্দরের। পুলিশ জানিয়েছে, রামগঞ্জ মান্ডিতে পারমিন্দরের দোকানের পাশেই দোকানদারি করেন এক ব্যক্তি। তিনিই পারমিন্দরকে নিয়ে হাসপাতালে যান। পুলিশকেও তিনিই খবর দেন।

Advertisement

এই ঘটনায় শোকে স্তব্ধ পারমিন্দরের পরিবার। দোকান করতে করতে এ ভাবে কেউ খুন হতে পারেন, তা ভাবতেও পারছেন না তাঁরা। পরিবারের দাবি, দুষ্কৃতীরা অন্তত ১ কোটি টাকার গয়না নিয়ে পালিয়ে গিয়েছেন। যদিও ঠিক কত টাকার গয়না খোয়া গিয়েছে তা জানায়নি পুলিশ। লুটপাট এবং খুনের গোটা ঘটনাই ধরা পড়েছে দোকানে লাগানো সিসিটিভি ক্যামেরায়। পুলিশ সেই ফুটেজ সংগ্রহ করেছে। সেই ভিডিয়ো থেকেই দুষ্কৃতীদের ধরতে ছবি প্রকাশ করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন