maharashtra

অনিল দেশমুখ কাণ্ডের তদন্তে রাজি নন, পওয়ারের প্রস্তাব পত্রপাঠ ফেরালেন রিবেইরো

যে মামলায় রাজনীতির শীর্ষ স্তরের নেতার জড়িত থাকার সম্ভাবনা রয়েছে, তার মধ্যে ঢুকতেই রাজি নন রিবেইরো।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২১ মার্চ ২০২১ ২২:৩৭
Share:

জুলিও রিবেইরো। —ফাইল চিত্র

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে মুম্বইয়ের পুলিশকর্তার চিঠি কাণ্ডের তদন্তভার নিতে রাজি নন প্রাক্তন পুলিশকর্তা জুলিও রিবেইরো। রবিবার তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, অনিল দেশমুখের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত তিনি কোনও ভাবেই করবেন না। মহারাষ্ট্রে মহা বিকাশ অগধি জোট সরকারের অন্যতম শরিক এনসিপি প্রধান শরদ পওয়ার তাঁর নাম প্রস্তাব করেছিলেন।

Advertisement

রবিবার একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে রিবেইরো বলেছেন, ‘‘এই ধরনের জটিল পরিস্থিতিতে কাজ করতে চাই না আমি। এটা অত্যন্ত জটিল পরিস্থিতি। আমি জানি না, এই সব অভিযোগ কোথায় গিয়ে শেষ হবে। রাজনীতিকদের নিজেদেরই উচিত এগুলির সমাধান করা।’’ অর্থাৎ যে অভিযোগের সঙ্গে রাজনীতির শীর্ষ স্তরের নেতা-নেত্রীদের জড়িত থাকার সম্ভাবনা রয়েছে, তার মধ্যে ঢুকতেই রাজি নন রিবেইরো।

আরও পড়ুন:

রিলায়্যন্স কর্ণধার মুকেশ অম্বানীর বাড়ির সামনে বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধার কাণ্ডে মুম্বই পুলিশের অফিসার সচিন বাজের গ্রেফতারির পরেই মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংহকে সরিয়ে দেয় মহারাষ্ট্র সরকার। তাঁকে পাঠানো হয় হোম গার্ডে। এর পরেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে পরমবীর দাবি করেন, সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ তোলাবাজির চক্র চালান। তার পর থেকেই মহারাষ্ট্রের রাজনীতিতে তোলপাড়। অনিল দেশমুখকে সরিয়ে দেওয়া হতে পারে বলে জোট সূত্রে খবর।

Advertisement

এমন পরিস্থিতিতে রবিবার সন্ধ্যায় পওয়ার রিবেরইরোর নাম প্রস্তাব করে বলেন, রিবেইরোর বিশ্বাসযোগ্যতা এতটাই যে কেউ তদন্তে হস্তক্ষেপ বা প্রভাব খাটাতে পারবে না। কিন্তু সেই প্রস্তাব পত্রপাঠ খারিজ করে দিলেন রিবেইরো। তবে তিনি বলেন, ‘‘পরমবীরের উচিত ছিল, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়ে এর প্রতিবাদ করা। মন্ত্রী রাজি না হলে তাঁর ইস্তফা দেওয়া উচিত ছিল। এক জন সৎ পুলিশ অফিসারের সেটাই করা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন