National news

গৌরীর খুনিদের সম্বন্ধে তথ্য দিতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা সরকারের

পশ্চিম বেঙ্গালুরুর রাজরাজেশ্বরী নগরে মঙ্গলবার রাতে নিজের বাড়ির সামনেই খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। বাইকে চেপে এসে তিন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী তাঁকে গুলি করে খুন করে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৭ ১০:১২
Share:

গৌরী লঙ্কেশ। —ফাইল চিত্র।

গৌরী লঙ্কেশের খুনিদের খোঁজ দিতে পারলেই মিলবে ১০ লক্ষ টাকা। শুক্রবার কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার সঙ্গে আলোচনার পর এই অর্থ পুরস্কারের কথা ঘোষণা করেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রামালিঙ্গ রেড্ডি।

Advertisement

পশ্চিম বেঙ্গালুরুর রাজরাজেশ্বরী নগরে মঙ্গলবার রাতে নিজের বাড়ির সামনেই খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। বাইকে চেপে এসে তিন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী তাঁকে গুলি করে খুন করে। গ্রেফতারী তো দূর, ঘটনার চার দিন পরে এখনও পর্যন্ত কর্নাটক পুলিশের সিট খুনিদের চিহ্নিতই করতে পারেনি। সে কারণেই এ বার অপরাধীদের সম্বন্ধে খোঁজ দিতে পারলে নগদ পুরস্কারের ঘোষণা করল কর্নাটক সরকার। অর্থ পুরস্কারের পাশাপাশি সিটকে তদন্তের কাজে যাবতীয় সাহায্যের আশ্বাসও দিয়েছে কর্নাটক সরকার।

আরও পড়ুন: গৌরী খুনে মাওবাদী! তত্ত্ব দিলেন মন্ত্রী রবিশঙ্করও

Advertisement

তবে এই পুরস্কার অর্থ খুব তাড়াতাড়ি ঘোষণা করা হয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা। কর্নাটকের এক সিনিয়র পুলিশ কর্তা জানান, সাধারণত কোনও ঘটনার বহু দিন তদন্ত চলার পরও যখন কোনও সূত্র মেলে না, তখন খুনিদের খোঁজ বা তাদের সম্বন্ধে কোনও তথ্য দেওয়ার পরিবর্তে অর্থ পুরস্কার ঘোষণা করে সরকার। মাত্র চার দিন হয়েছে পুলিশ গৌরী খুনের তদন্তে নেমেছে। ঘটনাস্থল থেকে এখনও তথ্য সংগ্রহ চলছে। আশেপাশের লোকেদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এর অর্থ তদন্তকারীরা যে এই ঘটনায় একেবারেই অন্ধকারে চলে গিয়েছেন তা নয়। বরং তদন্তের খুব প্রাথমিক পর্যায়েই সরকার এই পুরস্কার ঘোষণা করেছে। খুনের প্রতিবাদে দেশজুড়ে তৈরি হওয়া চাপের জন্যই সরকারের এই সিদ্ধান্ত বলে ওই পুলিশ কর্তা মনে করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন