Karnataka

Karnataka: বড়দিনের উৎসবে পড়ুয়াদের মাংস পরিবেশন কেন, বন্ধ করে দেওয়া হল কর্নাটকের স্কুল!

শিক্ষা আধিকারিকের এমন নির্দেশ ঘিরে শোরগোল পড়ে যায় বাগালকোটে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৩:৫৭
Share:

ছবি: পিটিআই।

বড়দিনের উৎসবে পড়ুয়াদের মাংস পরিবেশন করার জেরে কর্নাটকে একটি স্কুলকে বন্ধ করে দেওয়ার নির্দেশ দিলেন ব্লক শিক্ষা আধিকারিক। রাজ্যের বাগালকোট জেলার ইলকাল শহরের ঘটনা।

স্কুল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে শিক্ষা আধিকারিক নির্দেশ দিয়েছেন, ‘আমরা জানতে পেরেছি যে বড়দিন উদ্‌যাপন উপলক্ষে প়ড়ুয়াদের মাংস পরিবেশন করা হয়েছে। এটা অত্যন্ত গর্হিত কাজ। এই ঘটনা শিক্ষা দফতরকে অস্বস্তিতে ফেলেছে। সুতরাং পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত স্কুল বন্ধ রাখতে হবে।’

Advertisement

শিক্ষা আধিকারিকের এমন নির্দেশ ঘিরে শোরগোল পড়ে যায় বাগালকোটে। স্কুল বন্ধের নির্দেশের খবর শিক্ষা দফতরের কাছে পৌঁছতেই তড়ঘড়ি সেই নির্দেশ তুলে নেওয়া হয়। রাজ্য শিক্ষা দফতরের দাবি, জেলা কমিশনার বা শিক্ষা দফতর কাউকে না জানিয়েই ওই আধিকারিক এমন নির্দেশ দিয়েছেন।

দফতর বলেছে, “পড়ুয়াদের আমিষ খেতে দেওয়া হয়েছে বলে সেই অজুহাতে স্কুল বন্ধ করে দিতে পারি না। যে নির্দেশ দেওয়া হয়েছিল, তা তুলে নেওয়া হয়েছে।”

Advertisement

এর আগেও বাগালকোটের ওই স্কুলের বিরুদ্ধে ধর্মান্তরণের অভিযোগ তুলেছিল হিন্দুত্ববাদী সংগঠন। তাদের অভিযোগ ছিল, পড়ুয়াদের শিক্ষা দেওয়ার নামে ধর্মান্তরণ চলছে স্কুলে। যদিও সেই অভিযোগ সরাসরি খারিজ করেছেন স্কুল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন