TMC

সংসদীয় বৈঠকে দিল্লি যাবে না তৃণমূল

কোভিডের যা পরিস্থিতি তাতে মুখোমুখি বৈঠক করা বিপজ্জনক। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২০ ০৩:৪৭
Share:

ফাইল চিত্র।

আগে একবার সতর্ক করা হয়েছিল। দ্বিতীয় বার লোকসভার স্পিকার এবং রাজ্যসভার চেয়ারম্যানকে চিঠি লিখে তৃণমূলের তরফ থেকে জানানো হল, অগস্ট মাসে সংসদীয় কমিটির বৈঠক যেন এক ছাদের তলায় বসে না করা হয়। কোভিডের যা পরিস্থিতি তাতে মুখোমুখি বৈঠক করা বিপজ্জনক।

Advertisement

গত বৃহস্পতিবার আইন মন্ত্রকের সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে যোগ দিতে এসেছিলেন শিরোমণি অকালি দলের রাজ্যসভার সাংসদ নরেশ গুজরাল। শুক্রবার তাঁর কোভিড পরীক্ষা হয় এবং দেখা যায় তিনি করোনা-পজিটিভ। সঙ্গে সঙ্গে ওই বৈঠকে উপস্থিত কমিটির সমস্ত সদস্য এবং সরকারি কর্তারা বাধ্য হয়েছেন কোয়রান্টিনে যেতে। এই উদাহরণটিকে সামনে রেখে তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন চিঠি পাঠিয়েছেন সংসদীয় নেতৃত্বকে। তাঁদের বক্তব্য, এই কমিটির বৈঠকগুলি অনলাইনে করা হোক। আগামী সোমবার ব্যক্তিগত তথ্য সুরক্ষা বিল সংক্রান্ত সিলেক্ট কমিটির বৈঠক রয়েছে। কিন্তু তৃণমূল নেতৃত্ব স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তাঁদের পক্ষ থেকে কোনও সংসদীয় বৈঠকেই উপস্থিত থাকার জন্য দিল্লি আসা সম্ভব নয়। অন্তত এই মাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন