National news

শবরীমালা মন্দিরের সামনে এক মহিলাকে গ্রেফতার করে পুরস্কৃত মহিলা পুলিশ

ওই মহিলা পুলিশের দু’জন নগদ ১০০০ টাকা করে এবং অন্য ৮ জন ৫০০ টাকা করে পুরস্কারও পেয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শবরীমালা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৮ ১৯:২৩
Share:

আইন-শৃঙ্খলা রক্ষা করতে এক মহিলা ভক্তকে গ্রেফতার করে পুরস্কৃত পুলিশ। —ফাইল চিত্র।

শবরীমালা মন্দিরের সামনে থেকে কেরলের এক হিন্দুত্ববাদী সংগঠনের মহিলা সভাপতিকে গ্রেফতার করে পুরস্কৃত হলেন একদল মহিলা পুলিশ। ওই মহিলা পুলিশের দু’জন নগদ ১০০০ টাকা করে এবং অন্য ৮ জন ৫০০ টাকা করে পুরস্কারও পেয়েছেন।

Advertisement

কেপি শশীকলা কেরলের হিন্দুত্ববাদী সংগঠন হিন্দু ঐক্য বেদীর রাজ্য সভাপতি। ১৬ নভেম্বর শবরীমালা মন্দির খুলেছিল। ১৭ নভেম্বর সারাদিনের ভক্তদের দর্শন দেওয়ার পর মন্দির যখন বন্ধ হচ্ছে, শশীকলা মন্দিরের মূল দরজা থেকে তখন মাত্র এক কিলোমিটার দূরত্বে। কিন্তু চেষ্টা করেও সময়ের মধ্যে পৌঁছতে পারেননি শশীকলা। তারপরই তিনি সিদ্ধান্ত নেন যত ক্ষণ না মন্দিরের দরজা খুলছে তিনি মন্দির চত্বরেই কাটাবেন। এতে আপত্তি জানায় কেরল পুলিশ।

কিন্তু শশকলা তা মানতে চাননি। শশীকলা মন্দির চত্বরে কাটালে আইন-শৃঙ্খলার সমস্যা তৈরি হতে পারে। তাই কোনও কিছু বিচার না করে তাঁকে জোরজবরদস্তি নিজেদের হেফাজতে নেয় মহিলা পুলিশ। পরে যদিও ছেড়েও দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: মুসলিম বন্ধুকে কিডনি দিতে বাধা পরিবারের! আদালতে যাচ্ছেন কাশ্মীরের শিখ তরুণী

আইন-শৃঙ্খলা রক্ষার্থে মহিলা পুলিশের এই সিদ্ধান্তে খুশি কেরল পুলিশ। এ জন্যই তাঁদের পুরস্কৃত করা হয়েছে বলে জানিয়েছেন কেরলের এক সিনিয়র পুলিশ কর্তা।

আরও পড়ুন: পণ না দেওয়ায় স্ত্রীর শরীরে এইডস‌্-এর জীবাণু ঢুকিয়ে দিলেন ডাক্তার স্বামী!

সুপ্রিম কোর্টে রায়ে ১০ থেকে ৫০ বছরের মহিলারা শবরীমালা মন্দিরে প্রবেশাধিকার পান। কিন্তু প্রবেশাধিকার পেলেও এখনও কোনও মহিলা মন্দিরের ভিতরে প্রবেশ করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন