Tamilnadu

কপালে টিকা পরে স্কুলে আসায় বাধা! তামিলনাড়ুর স্কুলে অধ্যক্ষকে ঘিরে ধরে ক্ষোভ অভিভাবকদের

এ প্রসঙ্গে অধ্যক্ষ নির্মলা বলেন, “আমি শুধু বলেছি কপালে টিকা লাগিয়ে স্কুলে আসা যাবে না। সরকারি নিয়মে তাই বলা রয়েছে। আমি শুধু সেটা ঘোষণা করেছি।”

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৮
Share:

অধ্যক্ষকে ঘিরে বিক্ষোভ অভিভাবকদের। ছবি: সংগৃহীত।

কপালে টিকা পরে স্কুলে আসা যাবে না। একটি সরকারি স্কুলে অধ্যক্ষের এমন নির্দেশের পরই হুলস্থুল পড়ে যায় তামিলনাড়ুর দিন্দিগুল জেলায়। স্কুলে হাজির হয়ে অধ্যক্ষের বিরুদ্ধে ক্ষোভ দেখান অভিভাবকরা। পরিস্থিতি সামলাতে শেষেমেশ পুলিশ ডাকতে হয় স্কুল কর্তৃপক্ষকে।

Advertisement

এ প্রসঙ্গে অধ্যক্ষ নির্মলা বলেন, “আমি শুধু বলেছি কপালে টিকা লাগিয়ে স্কুলে আসা যাবে না। সরকারি নিয়মে তাই বলা রয়েছে। আমি শুধু সেটা ঘোষণা করেছি। আমি তো কাউকে শাসাইনি!” তিনি আরও জানান যে, সরকারি নির্দেশ পাওয়ার পরই সেই নিয়মের কথা স্কুলপড়ুয়াদের জানিয়েছিলেন।

অধ্যক্ষের এই কথা শোনার পর আরও উত্তেজিত হয়ে পড়েন অভিভাবকরা। তাঁরা পাল্টা প্রশ্ন করেন, সত্যিই কি সরকারি নির্দেশিকায় এ কথা বলা হয়েছে? তখন অধ্যক্ষ জানান, শুধু টিকাই নয়, হাতে তাগা পরাও নিষিদ্ধ। জেলা শিক্ষা আধিকারিকের কাছে এই নিয়ম প্রসঙ্গে সংবাদমাধ্যম জানতে চাইলে তিনি জানান, এ বিষয়ে পুরো তথ্য হাতে পাওয়ার পরই জবাব দেবেন।

Advertisement

তবে রাজ্য শিক্ষা দফতরের এক সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছে, স্কুলে টিকা পরা নিয়ে কোনও নির্দেশ দেওয়া হয়নি। এই ঘটনা সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকেই জোর আলোচনা শুরু হয়েছে। স্কুলের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন