Patna

অস্ত্র-পাচার চক্রের চাঁই ধৃত পটনায়

মনজর মুঙ্গেরের বাসিন্দা। ইমরান এবং শামশের তার আত্মীয়।  গত রবিবার হাজারিবাগের ব্যবসায়ী বসন্ত সাহু গ্রেফতার হন। মাওবাদীদের যোগ রয়েছে তাঁর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৮ ০২:১২
Share:

কয়লা মাফিয়া থেকে শুরু করে মাওবাদী জঙ্গিদের একে-৪৭ রাইফেল জোগানোর অভিযোগে পটনা পুলিশ শহরের বুদ্ধ কলোনি থেকে এক জনকে গ্রেফতার করেছে। ধৃতের নাম মনজর আলম। ঝাড়খণ্ডের হাজারিবাগে আত্মীয়দের মাধ্যমে অস্ত্র পাচারের ব্যবসা চালাত মনজর। তার কাছ থেকে একটি পিস্তল উদ্ধার হয়েছে। তাকে জেরা করে পটনার এসএসপি মনু মহারাজ জানিয়েছেন, মুঙ্গেরে উদ্ধার হওয়া ২০টি একে-৪৭ রাইফেল পাচারের মুল হোতা এই মনজর। বিহার পুলিশের দাবি, গোটা চক্রটিই চালাত মনজর। জবলপুর সেনা ভাণ্ডার থেকে একে-৪৭ রাইফেল বার করে আনার পিছনেও সে ছিল। সকলের কাছে টাকার ভাগও নিজের নেটওয়ার্কের মাধ্যমে পৌঁছে দিত সে। শুধু বিহার, ঝাড়খণ্ড নয়, দেশের অন্য রাজ্যেও একে-৪৭ রাইফেল পাচার করত। কখনও কখনও অস্ত্র ভাড়াও দিত।

Advertisement

মনজর মুঙ্গেরের বাসিন্দা। ইমরান এবং শামশের তার আত্মীয়। গত রবিবার হাজারিবাগের ব্যবসায়ী বসন্ত সাহু গ্রেফতার হন। মাওবাদীদের যোগ রয়েছে তাঁর। এই বসন্তের সঙ্গে মনজর আলমের যোগাযোগের প্রমাণ মিলেছে পুলিশের কাছে। শামশেরের ভাইপো তনভির আলমকে হাজারিবাগ থেকেই গ্রেফতার করেছিল মুঙ্গের পুলিশ। ধৃতেরা সকলেই মুঙ্গেরের মফস্সল থানার বড়দহের বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন