Goa

গুগল ম্যাপ দেখে এই বিচে ভুল করেও আসবেন না

এই সমস্যা এতটাই ব্যাপক আকার নিয়েছে যে, গুগল ম্যাপে দেখানো ভুল রাস্তায় একটি ব্যানারও ঝুলিয়েছেন স্থানীয়রা।

Advertisement

সংবাদ সংস্থা 

পানাজি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:৪৩
Share:

ব্যানার ঝুলিয়ে পর্যটকদের সাবধান করেছে স্থানীয়রা। ছবি টুইটার থেকে সংগৃহীত।

বিভিন্ন দেশের বিভিন্ন অচেনা জায়গা খুঁজে বের করতে গুগল ম্যাপের জুড়ি নেই। অজানা অচেনা শহরে ঘুরতে গিয়ে গুগল ম্যাপের উপর ভরসা করেন অনেকেই। কিন্তু গুগল ম্যাপ আপনাকে সবসময় ঠিক জায়গাতেই পৌঁছে দেবে, এমন কোনও গ্যারান্টি নেই। ঠিক যেমনটা ঘটেছে গোয়ার বাগা বিচের ক্ষেত্রে।

Advertisement

অভিযোগ, গুগল ম্যাপ ওই সৈকতে নিয়ে যাওয়ার জন্য যে রাস্তা দেখাচ্ছে, তা দিয়ে নাকি মোটেও পৌঁছনো যায় না সেখানে। তাই অনেক পর্যটকই গুগল ম্যাপ অনুসরণ করে সমস্যায় পড়ছেন।

এই সমস্যা এতটাই ব্যাপক আকার নিয়েছে যে, গুগল ম্যাপে দেখানো ভুল রাস্তায় একটি ব্যানারও ঝুলিয়েছেন স্থানীয়রা। সেই ব্যানারে লেখা রয়েছে, ‘গুগল ম্যাপ আপনাকে বোকা বানিয়েছে। এই রাস্তা আপনাকে বাগা বিচে পৌঁছে দেবে না। পিছনে গিয়ে বাঁ দিকে বাঁক নিন। এখান থেকে বাগা বিচ এক কিলোমিটার।’

Advertisement

এই ব্যানারটির ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়েছে সেটি। সেই পোস্টে অনেকেই শেয়ার করেছেন গুগল ম্যাপ দেখে গন্তব্যে পৌঁছতে গিয়ে নিজেদের বিড়ম্বনার অভিজ্ঞতা।

আরও পড়ুন: ৪ হাজারেরও বেশি লোক নিয়োগ করবে এফসিআই, বেরলো বিজ্ঞপ্তি

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন