২০১৯ সালে প্রচুর লোক নিয়োগ করবে দ্য ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া। এই নিয়োগের জন্য বিজ্ঞপ্তি ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। জুনিয়র ইঞ্জিনিয়র, ডিপো অ্যাসিট্যান্ট, স্টেনোগ্রাফার পদের জন্য দেশ জুড়ে নিয়োগ করা হবে ৪ হাজার ১০৩ জনকে। ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট fci.gov.in এ গিয়ে আবেদন করতে পারবেন চাকরি প্রার্থীরা।

সারা দেশের মধ্যে সবথেকে বেশি শূন্যপদ রয়েছে নর্থ জোনে। সেখানে বিভিন্ন পদে নেওয়া হবে ১ হাজার ৯৯৯ জনকে। সাউথ জোনে মোট শূন্য পদ ৫৪০টি। ইস্ট, ওয়েস্ট ও নর্থ-ইস্ট জোনে শূন্য পদ যথাক্রমে ৫৩৮, ৭৩৫ ও ২৯১টি। কোন জনে কোন পদে কত জনকে নেওয়া হবে, তা প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেওয়া হয়েছে।

এই চাকরির পরীক্ষায় আবেদন গ্রহণ শুরু হবে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে। আবেদন গ্রহণ চলবে ২৫ মার্চ অবধি। পরীক্ষায় বসার বয়স ও যোগ্যতা সম্পর্কেবিস্তারিত তথ্য বিজ্ঞপ্তিতে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ভারতীয় সেনার হাতে আসছে শক্তিশালী ও উন্নত অ্যাসল্ট রাইফেল সিগ৭১৬

দু’টি ধাপে এই নিয়োগ পরীক্ষা নেওয়া হবে। প্রথম পর্বের পরীক্ষার প্রশ্নপত্র সকল পদের ক্ষেত্রেই সমান। ১০০ নম্বরের সেই পরীক্ষায় থাকবে ইংলিশ, রিজনিং অ্যাবিলিটি ও অঙ্কের সাধারণ প্রশ্ন। এই ধাপে নেগেটিভ মার্কিং থাকবে। দ্বিতীয় ধাপের পরীক্ষা হবে পদ অনুসারে। নির্দিষ্ট পদের জন্য নির্দিষ্ট পত্রের পরীক্ষায় বসতে হবে চাকরি প্রার্থীদের।

যারা সরকারি চাকরি খুঁজছেন তারা ঝটপট দেখে নিন এই পরীক্ষার বিজ্ঞপ্তি।

আরও পড়ুন: নজরদারি এড়াতে সিমহীন মোবাইল দিয়ে যোগাযোগ রাখছিল পুলওয়ামার চক্রীরা!

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)