National news

কংগ্রেসে যোগ দিতে চলেছেন হার্দিক, লড়তে পারেন জামনগর থেকে

সব কিছু ঠিকঠাক থাকলে ১২ মার্চ আনুষ্ঠানিক ভাবে রাহুল গাঁধীর উপস্থিতিতে তিনি কংগ্রেসে যোগ দেবেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৯ ১২:৫০
Share:

হার্দিক পটেল। —ফাইল চিত্র।

কংগ্রেসে যোগ দিতে চলেছেন পতিদার আন্দোলনের তরুণ তুর্কি হার্দিক পটেল। সব কিছু ঠিকঠাক থাকলে ১২ মার্চ আনুষ্ঠানিক ভাবে রাহুল গাঁধীর উপস্থিতিতে তিনি কংগ্রেসে যোগ দেবেন।

Advertisement

যদিও কংগ্রেসের তরফে এখনও সরাসরি এ কথা ঘোষণা করা হয়নি। তবে কংগ্রেস এবং পাতিদার আন্দোলন সমিতি সূত্রে খবর, খুব তাড়াতাড়ি হার্দিকের যোগ দেওয়ার কথা ঘোষণা করা হবে।

গুজরাতের এক কংগ্রেস নেতার কথায়, ‘‘এই বড় ঘোষণাটা করা হবে ১২ মার্চ, কংগ্রেস ওয়ার্কিং কমিটির মিটিংয়ের পর জন সংকল্প র‌্যালির শেষে।’’ হার্দিকের কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে উচ্ছ্বসিত কংগ্রেস কর্মী-সমর্থকেরাও। গুজরাতের কংগ্রেস সভাপতি অমিত চাভদা বলেন, ‘‘হার্দিক যদি কংগ্রেসে যোগ দিতে চান এবং লোকসভা নির্বাচনে লড়তে চান, তা হলে অবশ্যই তাঁকে স্বাগত। খুব ভাল একজন জনসংযোগকারী নেতা তিনি। যুব সমাজ এবং কৃষকদের মধ্যেও জনপ্রিয়।’’

Advertisement

আরও পড়ুন: ‘অসম্মান’ ভুলতে চান না, ৯ বা ১০ মার্চ বড় ঘোষণা করতে পারেন শোভন-বৈশাখী

সবটা যদিও এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে, তাঁর ঘনিষ্ঠ সূত্রে খবর, কংগ্রেসে যোগ দিয়ে হার্দিক নির্বাচনে জামনগর থেকে লড়তে পারেন। জামনগরে পটেল, মুসলিম এবং দলিত সম্প্রদায়ের লোকের সংখ্যা তুলনামূলক বেশি। জনপ্রিয়তার জেরে এই আসন থেকে তিনি জিতে যাবেন।

আরও পড়ুন: ভারতে হামলার জন্য জইশ জঙ্গিদের ব্যবহার করেছে পাক গোয়েন্দা সংস্থা! বিস্ফোরক মুশারফ

জামনগর লোকসভা আসন এখন বিজেপির দখলে। গত লোকসভা নির্বাচনে বিজেপির পুনাবেন মাদাম এই আসনে বিজয়ী হোন। এই মূহুর্তে গুজরাতের অন্যতম ‘মুখ’ পতিদার নেতা হার্দিক। পতিদার সম্প্রদায়ের সংরক্ষণের জন্য রাজ্য ও কেন্দ্র সরকারের বিরুদ্ধে আন্দোলন চালাচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন