লোকসবা নির্বাচন ২০১৯

গেরুয়া ধুলো উড়িয়ে জনতার সরণিতে মোদী, কাল মনোনয়নের আগে মেগা রোড শো

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথের সামনে মদনমোহন মালব্যকে শ্রদ্ধা জানিয়েই শুরু হয় মোদীর রোড শো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

বারাণসী শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯ ১৯:৪৪
Share:

বারাণসীতে নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে দশাশ্বমেধ ঘাট। বারাণসী শহর জুড়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করলেন এই কেন্দ্রের বিজেপি প্রার্থী এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব অর্থেই এই মেগা রোড শো ছাপিয়ে গেল আগের সব রাজনৈতিক অনুষ্ঠানের জাঁকজমককে।

Advertisement

গেরুয়া শিবিরের সমস্ত শীর্ষনেতাই হাজির ছিলেন মোদীর এই বর্ণাঢ্য শোভাযাত্রায়। গেরুয়া কুর্তা আর গেরুয়া উত্তরীয় পরে এসইউভিতে চড়ে মোদী হাত নাড়লেন লক্ষ লক্ষ জনতার উদ্দেশে। আক্ষরিক অর্থেই বারাণসীর রং তখন গেরুয়া।

নরেন্দ্র মোদীর বিরুদ্ধে যে প্রিয়ঙ্কাকে দাঁড় করাচ্ছে না কংগ্রেস, তা জানা গিয়েছিল সকালেই। তাতে গেরুয়া মিছিলের জৌলুস একটু বেড়েছে বই কমেনি, তা বোঝা গেল রোড শো-য় নরেন্দ্র মোদীর আত্মবিশ্বাসী ভঙ্গি দেখেই।

Advertisement

আরও পড়ুন: জল্পনার অবসান, বারাণসীতে লড়বেন না প্রিয়ঙ্কা, মোদীর বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী অজয় রাই

বিকেল পাঁচটায় বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথের সামনে মদনমোহন মালব্যকে শ্রদ্ধা জানিয়েই শুরু হয় মোদীর রোড শো। তার পর একে একে শতাব্দী প্রাচীন এই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশ পেরিয়ে তিনি পৌঁছে যান দশাশ্বমেধ ঘাটে। সেখানে গঙ্গা আরতিও করেন তিনি।

মোদীর এই শোভাযাত্রার জাঁক বাড়াতে হাজির ছিলেন দলের প্রায় সমস্ত শীর্ষনেতাই। বিজেপি সভাপতি অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ হাজির ছিলেন অন্যান্য রাজ্যের বিজেপি মুখ্যমন্ত্রীরাও। ছিলেন অধিকাংশ কেন্দ্রীয় মন্ত্রীও। তাঁর সঙ্গে দেখা গিয়েছে এনডিএ শরিক বিভিন্ন দলের নেতাদেরও।

আরও পড়ুন: মোদীর বিরুদ্ধে বিধিভঙ্গের নালিশ, সমাধান না করেই কমিশনের ঘোষণায় বিভ্রান্তি

মন্দিরনগরী বারাণসীর রাস্তায় যখন এগোচ্ছে মোদীর শোভাযাত্রা, তখন রাস্তার দু’পাশে, বিভিন্ন বাড়ির ছাদে, জানালায় দেখা গিয়েছে অসংখ্য মানুষকে।

এই নিয়ে দ্বিতীয় বার বারাণসী থেকে ভোটে লড়ছেন নরেন্দ্র মোদী। আজকের রোড শোয়ের পর আগামিকাল স্থানীয় কালভৈরব মন্দিরের প্রাঙ্গণে একটি সভা করবেন তিনি। আগামিকালই এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার কথা তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন