Maharashtra Govt Hospital

মহারাষ্ট্রের হাসপাতালে দু’দিনে ৩১ রোগীর মৃত্যুর জের! সেই ডিনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মহারাষ্ট্রের নান্দেড় গ্রামীণ পুলিশ থানায় হাসপাতালের ডিন তথা চিকিৎসক এসআর ওয়াকোড়ে এবং আর এক চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৬:৫৬
Share:

মহারাষ্ট্রের হাসপাতালে শৌচাগার সাফ করছেন ডিন। ছবি: এক্স (সাবেক টুইটার)।

মহারাষ্ট্রের নান্দেড়ে সরকারি হাসপাতালে দু’দিনে ৩১ জন রোগীর মৃত্যুর ঘটনায় এ বার ভারপ্রাপ্ত ডিনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নান্দেড় গ্রামীণ পুলিশ থানায় হাসপাতালের ডিন তথা চিকিৎসক এসআর ওয়াকোড়ে এবং আর এক চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ দশ বছরের সাজা হতে পারে দু’জনের।

Advertisement

প্রসঙ্গত, রবিবার গভীর রাত থেকে সোমবার সকালের মধ্যে মৃত্যু হয়েছিল ২৪ জনের। সোমবার রাতেই আবার সাত জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৬ জন নবজাতক। কর্তব্যে গাফিলতি রয়েছে, এমনটা দাবি করে ডিন এবং এক চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন মৃত এক নবজাতকের মা। অভিযোগপত্রে বলা হয়েছে, ডিন এবং দায়িত্বপ্রাপ্ত শিশু বিশেষজ্ঞ ওই চিকিৎসকের গাফিলতির কারণেই শিশুটির মৃত্যু হয়েছে। অভিযোগের ব্যাখ্যা দিয়ে বলা হয়েছে, দীর্ঘ সময় হাসপাতালে চিকিৎসক ছিলেন না। চিকিৎসায় দেরি হওয়ার জন্যই শিশুটির মৃত্যু হয়েছে।

এর আগেও বিতর্কে জড়িয়েছেন নান্দেড়ের শঙ্কররাও চ্যবন হাসপাতালের ডিন। হাসপাতাল পরিদর্শনে গিয়ে ওই ডিনকে ডেকে হাসপাতালের শৌচাগার পরিষ্কার করানোর অভিযোগ ওঠে স্থানীয় সাংসদ হেমন্তের বিরুদ্ধে। এই ঘটনা প্রকাশ্যে আসার পর সাংসদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু হয়। এই ঘটনার ভিডিয়ো এবং ছবিও প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়ো এবং ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যায়, হাতে ঝাঁটা নিয়ে হাসপাতালের শৌচালয় পরিষ্কার করছেন ডিন। ডিন যখন শৌচালয় পরিষ্কার করছিলেন, তখন হাসপাতালের অন্য কর্মী এবং আধিকারিকেরা এই দৃশ্য দাঁড়িয়ে দেখছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন