Eknath Shinde

Eknath Shinde: হিন্দুত্ব, দাউদ ও মুম্বই বিস্ফোরণ, সিদ্ধান্তই নিতে পারেনি উদ্ধব সরকার, আক্রমণ শিন্ডের

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দাবি, শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি। উদ্ধবকে বলেও লাভ হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১১:৫০
Share:

আবার উদ্ধবকে তোপ শিন্ডের। ফাইল চিত্র।

শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে আবার নিশানা করলেন মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। এ বার তাঁর অভিযোগ, কংগ্রেস এবং এনসিপি-র সঙ্গে জোট করে শিবসেনার সরকার কোনও কার্যকরী সিদ্ধান্ত নিতে সাহসই করেনি।

Advertisement

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিন্ডের কথায়, ‘‘২০১৯ সালে আমরা বিজেপির সঙ্গে জোট করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি। কিন্তু কংগ্রেস, এনসিপির সঙ্গে সরকার গঠন হয়। এবং এর ফলে যখন হিন্দুত্ব, সাভারকর, মুম্বই বোমা বিস্ফোরণ, দাউদ ইব্রাহিম এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় সামনে আসে, তখন আমরা কোনও সিদ্ধান্ত নিতে পারিনি।’’ বুধবার শিন্ডে এও দাবি করেন, এ নিয়ে উদ্ধব ঠাকরের সঙ্গে তাঁর একাধিক বার কথা হলেও তিনি কোনও পদক্ষেপ করতে পারেননি।

প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধবকে কটাক্ষ করে শিন্ডে বলেন, ‘‘আমরা বেশ কয়েক বার আলোচনা করেছি (উদ্ধব ঠাকরের সঙ্গে)। বলেছি, মহাবিকাশ আঘাডী থেকে কোনও সুবিধা পাচ্ছি না। আমাদের দলের মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও, আমরা নগর পঞ্চায়েতের নির্বাচনে চার নম্বরে এসেছি। তাঁকে বোঝানোর জন্য আমরা এমন বহু চেষ্টা করেছি। কিন্তু সফল হইনি।’’ এখন এ নিয়ে শিবসেনা প্রধান কোনও প্রতিক্রিয়া দেন কি না সেটাই দেখার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন