পটনায় পুরুষ পুলিশের হাতে প্রকাশ্যে প্রহৃত মহিলা

কোনও মহিলাকে গ্রেফতার করতে গেলে বা আটক করতে গেলে একমাত্র মহিলা পুলিশই তা করতে পারেন। কিন্তু এ বার নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে প্রকাশ্য দিবালোকে এক মহিলাকে মারধর করার অভিযোগ উঠল পুলিশের ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট কৈলাস প্রসাদের বিরুদ্ধে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০১৬ ১৫:৪৩
Share:

কোনও মহিলাকে গ্রেফতার করতে গেলে বা আটক করতে গেলে একমাত্র মহিলা পুলিশই তা করতে পারেন। কিন্তু এ বার নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে প্রকাশ্য দিবালোকে এক মহিলাকে মারধর করার অভিযোগ উঠল পুলিশের ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট কৈলাস প্রসাদের বিরুদ্ধে। স্থানীয় একটি সংবাদ সংস্থা পুরো ঘটনাটির ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করার সঙ্গে সঙ্গে নিন্দার মুখে পড়ে পটনা পুলিশ।

Advertisement

পটনার এগজিবিশন রোডের এই বসতিটি একটি মন্দিরের ট্রাস্টির অধীনে রয়েছে। বাসিন্দাদের অভিযোগ, বেশ কিছু দিন ধরেই মালিকপক্ষ এই অঞ্চলটি ফাঁকা করার চেষ্টা চালাচ্ছিল।

বৃহস্পতিবার এলাকা ফাঁকা করার উদ্দেশ্যেই একদল লোক এসে জোর করে বাসিন্দাদের উৎখাত করতে চাইলে স্থানীয়দের সঙ্গে বচসা শুরু হয় তাদের। কিছু ক্ষণের মধ্যেই তা হাতাহাতিতে পৌঁছয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ঘটনাস্থলে এলে পালিয়ে যায় তারা। তখনই পুলিশ স্থানীয়দের মারধর করে বলে অভিযোগ। এমনকী, কোনও মহিলা পুলিশকর্মী না থাকা সত্ত্বেও পুলিশ মহিলাদের মারধর করে।

Advertisement

পুরো ঘটনাটির ভিডিও ফুটেজ সামনে আসায় নড়েচড়ে বসেছে বিহার পুলিশ। ইনস্পেক্টর জেনারেল শালিন বলেছেন, ‘‘ভিডিও ফুটেজটি পরীক্ষা করার পর সত্যতা প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’’

আরও পড়ুন...

সনিয়ার উপর চাপ বাড়াতে আসরে অমিতও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন