Mamata Banerjee

Sonia - Mamata: ‘দ্রুত সুস্থ হয়ে জনতার মাঝে ফিরুন’, সনিয়ার আরোগ্য কামনা করে টুইট মমতার

রবিবার দুপুরেই কোভিড সংক্রংমণে অসুস্থ সনিয়া গাঁধীকে গঙ্গারাম হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে টুইট করে জানিয়েছিল কংগ্রেস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৮:৫৫
Share:

সনিয়া গাঁধী এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর আরোগ্য কামনা করে টুইট করলেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার দুপুরেই সনিয়াকে করোনা সংক্রান্ত অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি করতে হয়েছে বলে টুইটারে জানিয়েছিলেন কংগ্রেস নেতা রণদীপ সিং সূর্যেওয়ালা। মমতা তাঁর আরোগ্য কামনা করে টুইটারেই লিখলেন, ‘এই মাত্র কংগ্রেস নেত্রী সনিয়া গাঁধীর হাসপাতালে ভর্তি হওয়ার খবর পেলাম। প্রার্থনা করব যাতে উনি দ্রুত সুস্থ হয়ে ওঠেন এবং জনতার মাঝখানে ফিরতে পারেন।’

Advertisement

বিরোধী ঐক্যের সদস্য হলেও ইদানীং কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সম্পর্ক কিছুটা বন্ধুর পথে রয়েছে। সেই জটিলতায় নতুন মাত্রা জুড়েছে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী দলগুলিকে বৈঠকে বসার ডাক দিয়ে মমতার চিঠি। বিজেপি বিরোধী দলগুলির প্রধানদের ওই চিঠি দিয়ে মমতা দিল্লিতে বৈঠকে বসার ডাক দিয়েছিলেন। সনিয়ার কাছেও গিয়েছিল সেই চিঠি। তাঁর অসুস্থতার কথা উল্লেখ করে মমতা চিঠিতে সনিয়াকে ওই বৈঠক নিয়ে আলাদা করে চাপ না নেওয়ার পরামর্শ দিয়েছিলেন বলেও সূত্রের খবর। যদিও কংগ্রেসের তরফে সেই চিঠির কোনও জবাব আসেনি। বস্তুত, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতা যে ভূমিকা নিয়েছেন তা কংগ্রেসের তরফেই হওয়ার কথা ছিল। রাজনৈতিক মহলের ধারণা, সে জন্যই মমতার চিঠিতে অন্যদলগুলি নিজেদের বক্তব্য জানালেও কংগ্রেস কোনও প্রতিক্রিয়া দেননি। এর মধ্যেই সনিয়া অসুস্থ হয়ে পড়ায় মমতা বৈঠক নিয়েও কিছুটা অনিশ্চয়তা তৈরি হল বলে অনেকে মনে করছেন। যদিও অন্য আর একটি অংশের মত মমতা এবং সনিয়া বরাবরই পরস্পরের প্রতি রাজনৈতিক সৌজন্য বজায় রেখেছেন। রবিবারও সনিয়ার আরোগ্য কামনা করে মমতার টুইটে তা স্পষ্ট।

প্রসঙ্গত, রবিবার দুপুরে কংগ্রেসের নেতা রণদীপ সূর্যেওয়ালা টুইট করেন, ‘কংগ্রেস সভানেত্রী সনিয়াকে গঙ্গারাম হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রবিবারই তাঁকে ভর্তি করানো হয়। কোভিড সংক্রান্ত জটিলতা হয়েছে। তিনি আপাতত স্থিতিশীল। তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে।’

Advertisement

তবে সনিয়ার স্বাস্থ্য নিয়ে চিন্তায় রয়েছেন তাঁর দলের নেতারা। কারণ করোনা ছাড়াও অন্যান্য শারীরিক অসুস্থতা রয়েছে তাঁর। করোনা কালে চিকিৎসকরা কোমরবিডিটি বলে ব্যাখ্যা করছেন যে ধরনের অসুস্থতাকে, তা সনিয়ারও রয়েছে । সার্ভিক্যাল ক্যানসারে আক্রান্ত সনিয়ার সফল অস্ত্রোপচার হয় নিউ ইয়র্কের একটি ক্যান্সার হাসপাতালে। তার পরে কিছুটা সুস্থ হয়েছিলেন কংগ্রেসের সর্বময় নেত্রী।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন