National News

ঘূর্ণিঝড় গজ-বিধ্বস্ত গ্রামে ঢুকতেই কাস্তে নিয়ে হামলা মন্ত্রীর উপর!

ঘটনাস্থল তামিলনাড়ুর নাগাপত্তিনমের ভিজুনদামাভারি গ্রাম।  ঘূর্ণিঝড় ‘গজ’ তছনছ করে দিয়েছিল গ্রাম। হাহাকার পড়ে গিয়েছিল চার দিকে। মাথার উপরের ছাদ উড়ে গিয়েছিল বহু গ্রামবাসীর। খাবার, পানীয় জল ছিল না। সময়মতো ত্রাণও এসে পৌঁছয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ১০:৫৬
Share:

কাস্তে নিয়ে তামিলনাড়ুর বস্ত্রমন্ত্রীর উপর হামলা।

একটা গাড়ি এসে থামল গ্রামের ভিতরে। সঙ্গে সঙ্গে ভিড় জমা হয়ে গেল গাড়িটিকে ঘিরে। বিক্ষোভও চলছিল। ওই বিক্ষোভকারীদের মধ্যে থেকে হঠাত্ এক জনকে দেখা যায় কাস্তে হাতে তেড়ে যাচ্ছেন গাড়িটির দিকে। এই ভিডিয়োটিই এখন ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

ঘটনাস্থল তামিলনাড়ুর নাগাপত্তিনমের ভিজুনদামাভারি গ্রাম। ঘূর্ণিঝড় ‘গজ’ তছনছ করে দিয়েছিল গ্রাম। হাহাকার পড়ে গিয়েছিল চার দিকে। মাথার উপরের ছাদ উড়ে গিয়েছিল বহু গ্রামবাসীর। খাবার, পানীয় জল ছিল না। সময়মতো ত্রাণও এসে পৌঁছয়নি।

শুধু তাই নয়, অভিযোগ, যে মন্ত্রীর বিধানসভা ক্ষেত্র্রের মধ্যে পড়ে ওই গ্রাম, তিনিও খোঁজ নিতে আসেননি। সব মিলিয়ে তলে তলে একটা ক্ষোভ জমা হচ্ছিল গ্রামবাসীদের মধ্যে। ঘটনার দু’দিন পরে মন্ত্রী গ্রামে ঢুকতেই তাই ঘূর্ণিঝড়ের মতোই আছড়ে পড়ে গ্রামবাসীদের রাগ।

Advertisement

আরও পড়ুন: ভরা বাসে ‘অসভ্যতা’, যুবককে টেনেহিঁচড়ে নামিয়ে পুলিশের হাতে দিলেন বধূ

আরও পড়ুন: কঠিন লড়াইয়ের সামনে বিজেপি, পাঁচ রাজ্যের বুথফেরত সমীক্ষায় টক্করে এগিয়ে রাহুল

গজ তাণ্ডব চালানোর দু’দিন পর অর্থাত্ ১৮ নভেম্বর রাজ্যের বস্ত্রমন্ত্রী ওএস মানিয়ান নাগাপত্তিনমের ওই গ্রামে গিয়েছিলেন পরিস্থিতি খতিয়ে দেখতে। মন্ত্রী পরিদর্শনে আসছেন, এই খবরটা দাবানলের মতো ছড়িয়ে পড়ে গোটা গ্রামে। গ্রামবাসীরা এসে জড়ো হন। মন্ত্রী আসতেই আছড়ে পড়ে রাগ। এক ব্যক্তি কাস্তে নিয়ে তেড়ে যান মন্ত্রীর গাড়ির দিকে। তাঁর উপর হামলা চালানোর চেষ্টা করেন। মন্ত্রীর গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। গাড়িতে ভাঙচুর চালানো হয় বলেও অভিযোগ। পরিস্থিতি বেগতিক দেখে মন্ত্রী গাড়ি ছেড়ে দেহরক্ষীর সঙ্গে মোটরবাইকে চেপে এলাকা ছাড়েন। পুলিশ জানিয়েছে, কাস্তে নিয়ে যে ব্যক্তিকে হামলা চালাতে দেখা যায় তাঁর নাম রাজা। সে দিনের ঘটনার পর থেকেই পলাতক তিনি। তাঁর খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। হামলা চালানোর অভিযোগে ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন